মাদারীপুরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় হাতবোমা বিস্ফোরণ ও টেঁটাবিদ্ধ হয়ে অন্তত ১৫ জন আহত হয়েছেন।

মঙ্গলবার (৪ জুলাই) সকাল থেকে দুপুর পর্যন্ত ডাসার উপজেলার খাতিয়াল গ্রামে দফায় দফায় এ সংঘর্ষ হয়। পরে আহতদের উদ্ধার করে মাদারীপুর জেলার বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়। তবে তাৎক্ষণিকভাবে আহতদের নাম-পরিচয় জানা যায়নি।

জানা গেছে, দীর্ঘদিন ধরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ডাসারের খাতিয়াল এলাকার সিরাজ মল্লিক ও এমদাদ খানের বিরোধ চলে আসছে। এরই জেরে আজ সকালে উভয়পক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় বেশ কয়েকটি হাতবোমাও বিস্ফোরণের ঘটনা ঘটনা। সংঘর্ষে অন্তত ১৫ জন আহত হন। খবর পেয়ে ঘটনাস্থলে ডাসার থানা পুলিশ ও জেলা থেকে অতিরিক্ত পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ বিষয়ে সিরাজ মল্লিক বলেন, আমার লোকজন তাদের বাড়ির ওপর দিয়ে হেঁটে রাস্তায় উঠছিল। এ সময় এমদাদ খানের লোকজন আমাদের লোকজনের ওপর হামলা চালায়। আমরা এর বিচার চাই।

তবে এমদাদ খান বলেন, আমাদের লোকজন এ ঘটনার সঙ্গে জড়িত নয়। তারা নিজেরাই মারামারি করে আমাদের ওপর দোষ চাপাচ্ছে। আমরা প্রশাসনের কাছে এর সঠিক বিচার চাই।

ডাসার থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাসানুজ্জামান জানান, সংঘর্ষের ঘটনায় তিনজনকে আটক করা হয়েছে। এছাড়া বেশ কয়েকটি দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

রাকিব হাসান/এমজেইউ