জামালপুরের বকশীগঞ্জে ডায়রিয়া রোগে একই বাড়ির ৩ জনের মৃত্যু হয়েছে। মূলত ডায়রিয়ায় ৫ জন অসুস্থ হয়ে পড়ার পর গত দুই দিনে ওই ৩ জনের মৃত্যু হয়। এছাড়া শেরপুর সদর হাসপাতালে অন্য দুই জন চিকিৎসাধীন রয়েছেন।

বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আজিজুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহতর হলেন- বকশীগঞ্জ পৌরসভার দড়িপাড়া এলাকার ফজলুল হকের স্ত্রী খুকু মনি (৩৫), ফজলুল হকের বোন জায়েদা বেগম (৫০) ও  তার ভাইয়ের স্ত্রী আফরোজা বেগম (৩০)। আফরোজা বেগমের দুই ছেলে ছেলে শেরপুর সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

জানা গেছে, মঙ্গলবার সকালে শেরপুর সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আফরোজা বেগমের মৃত্যু হয়। এর আগে গত রোববার খুকু মনি ও জায়েদা বেগম মারা যান। একই বাড়ির তিনজনের এমন মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

বকশীগঞ্জ পৌরসভার ৮ নং ওয়ার্ডের কাউন্সিলর মো. আব্দুল্লাহ বলেন, ‘গত শুক্রবারে তারা সকালে একসাথে খাবার খেয়েছেন। দুপুর থেকে পড়ে অসুস্থ হয়ে পড়েন। পরে তাদের বকশীগঞ্জ হাসপাতালে ভর্তি করানো হয়। বকশীগঞ্জ হাসপাতাল থেকে খুকুমণি ও জায়েদা বেগমকে বাড়িতে আনলে তাদের মৃত্যু হয়।’

তিনি আরও বলেন, তারা সবাই একই পরিবারের, আজ সকালে আফরোজার শেরপুর হাসপাতালে মৃত্যু হয়েছে। তার দুই ছেলেও শেরপুর হাসপাতালে ভর্তি রয়েছে। এই পরিবারটি অসহায়। তাদের লোকজন নাই যে ভালো চিকিৎসা করবে।

বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আজিজুল হক বলেন, ‘এই ঘটনা নিয়ে আমাদের টিম মাঠে কাজ করছে। ভুক্তভোগীরা বকশীগঞ্জ হাসপাতালে ভর্তি হয়েছিল। তাদের অবস্থা দেখে উন্নত চিকিৎসার জন্য সদর হাসপাতাল পাঠালে তারা হাসপাতালে না গিয়ে বাড়িতে চলে যান। বাড়িতে দুজনের মৃত্যু হয়েছে। একজনের শেরপুর হাসপাতালে মৃত্যু হয়। এই ঘটনাটি স্বাস্থ্য বিভাগের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।’

রকিব হাসান নয়ন/টিএম