ঈদ পরবর্তী যাত্রায় সিরাজগঞ্জের মহাসড়কে দিনভর যানজট, থেমে থেমে চলাচল ও ধীরগতির পরে মধ্যরাতে এসে যান চলাচল স্বাভাবিক হয়েছে।

শুক্রবার (৭ জুলাই) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে সাহেবগঞ্জ এলাকা থেকে হাটিকুমরুল বাজার ও হাটিকুমরুল গোলচত্বর হয়ে মহাসড়কে যে যানজট ছিল সেইসব স্থানে যান চলাচল স্বাভাবিক হয়েছে। 

রাত পৌনে ১টার দিকে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হওয়ার বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন হাটিকুমরুল হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বদরুল কবীর। 

হাইওয়ে পুলিশের ওসি বদরুল কবীর ঢাকা পোস্টকে বলেন, শুক্রবার সন্ধ্যা থেকেই যানজট কমতে থাকে। তবুও কখনো কখনো ধীরগতি ও কখনো যানজট হচ্ছিল। আমরা সারাদিনই যানজট নিরসনে সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছিলাম। অবশেষে রাত সাড়ে ১২টার দিকে মহাসড়কে যানবাহন চলাচল পুরোপুরি স্বাভাবিক হয়েছে। এখন স্বাভাবিক গতিতে যানবাহন চলাচল করছে। তবে মহাসড়কে ব্যাপক চাপ রয়েছে।

তিনি আরও বলেন, গার্মেন্টসকর্মীরা ছুটি শেষে কর্মস্থলে ফিরছেন। বাস ছাড়াও ট্রাক-পিকআপেও ঢাকায় যাচ্ছে বিপুল সংখ্যক মানুষ। ফলে যানবাহনের চাপ বেড়ে যাওয়ায় যানজট সৃষ্টি হয়েছিল। এই চাপ আগামীকালও থাকবে বলে মনে হচ্ছে।

শুভ কুমার ঘোষ/এমজে