শরীয়তপুরের গোসাইরহাটে মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।  রোববার (১৬ জুলাই) রাত ১০টার দিকে উপজেলার হাসমত আলী খান সুপার মার্কেটে আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে গোসাইরহাট, শরীয়তপুর, নড়িয়া ও ডামুড্যা ফায়ার সার্ভিস। 

রাত ১২টার দিকে গোসাইরহাট ফায়ার সার্ভিসের ফায়ার ফাইটার মো. ইকরাম হোসেন ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেন। 

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার হাসমত আলী খান সুপার মার্কেটের প্রায় ৩০টি দোকানে আগুন লাগার পর স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছেন। একটি তুলার দোকান থেকে আগুন লেগেছে বলে ধারণা করছেন স্থানীয়রা।

গোসাইরহাট বাজারের রিশাদ স্টোরের মালিক ইউনুছ ঢালী ঢাকা পোস্টকে বলেন, হাসমত আলী খান মার্কেটে আগুন লাগার পরে আমরা অন্যান্য দোকানদার ও ফায়ার সার্ভিসসহ প্রশাসনের লোকজন এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করেছি। ফার্নিচার, কাপড় ও হার্ডওয়্যারসহ প্রায় ৩০টি দোকান পুড়ে গেছে। তুলার দোকান থেকে আগুন লেগেছে বলে ধারণা করছেন অনেকেই। মার্কেটের মালিক রাজনীতির সঙ্গে জড়িত নন।

শরীয়তপুর ফায়ার সার্ভিসের ফায়ার ফাইটার সৈয়দ ফরহাদ ঢাকা পোস্টকে বলেন, আগুন নিয়ন্ত্রণে আনতে গোসাইরহাটের দুটি ইউনিটসহ শরীয়তপুর, নড়িয়া ও ডামুড্যার একটি করে মোট পাঁচটি ইউনিট কাজ করছে। আগুন এখন অনেকটা নিয়ন্ত্রণে নিয়ে আসা হয়েছে।

গোসাইরহাট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম শিকদার ঢাকা পোস্টকে বলেন, আগুন প্রায় নিয়ন্ত্রণে নিয়ে এসেছে ফায়ার সার্ভিস। কত টাকার ক্ষয়ক্ষতি হয়েছে তা এখনই বলা সম্ভব নয়। ফায়ার সার্ভিসের দুইজন ও স্থানীয় একজনসহ মোট তিনজন আহত হয়েছেন বলে জানতে পেরেছি এখন পর্যন্ত। 

সাইফ রুদাদ/আরএআর