দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের প্রধান আকর্ষণ কোর সাফারির পর্যটকবাহী বাস চলাচলের রাস্তা ভেঙে ছোট-বড় খানাখন্দ হয়েছে। আর এ ভাঙা রাস্তায় আটকে যাচ্ছে পর্যটকবাহী বাস, এতে যে কোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

সাফারী পার্ক সূত্রে জানা গেছে, শুক্রবার (১৪ জুলাই) দুপুরে পার্কে আসা দর্শনার্থী নিয়ে বাঘ বেষ্টনীর গর্তে পড়ে একটি পর্যটকবাহী বাস বিকল হয়ে যায়। এ সময় পর্যটকরা আতঙ্কিত হয়ে চিৎকার শুরু করেন। পরে চালক ও পার্ক কর্তৃপক্ষ অনেক ঝুঁকি নিয়ে প্রায় ৩০ মিনিট পর উদ্ধার করেন পর্যটকদের।

সাফারী পার্ক প্রতিষ্ঠাকালীন সময়ে প্রায় ৫ কিলোমিটার পিচ ঢালা পাকা সড়ক নির্মাণ করা হয়। দীর্ঘদিন যাবৎ সংস্কার না করায় এই ৫ কিলোমিটার সড়ক ব্যবহার অনুপযোগী হয়ে পড়েছে। অনেক স্থানে ছোট বড় খানাখন্দ তৈরি হয়েছে। এতে আটকে যাচ্ছে পর্যটকবাহী বাস। রাস্তার গর্ত সংস্কার করা হলেও বৃষ্টি হওয়ার কারণে ওই রাস্তা আবারও নষ্ট হয়ে পড়েছে। এর মধ্য দিয়ে গাড়ি চলতে গিয়ে রাস্তায় থাকা খানাখন্দকগুলো আরো বড় হয়ে যাচ্ছে। ফলে গাড়ি চলতে সমস্যা হচ্ছে।

এ ব্যাপারে পার্কের দেখভালের দায়িত্বে থাকা ঢাকা বিভাগীয় বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ কর্মকর্তা শারমীন আক্তার জানিয়েছেন, বিষয়গুলো পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রফিকুল ইসলাম আমাকে অবগত করেছেন। দর্শনার্থীদের দুর্ভোগ কমাতে দ্রুতই রাস্তাটি সংস্কার করা হবে। 

শিহাব খান/এএএ