বরিশাল বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীর পচন ধরা মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বুধবার (১৯ জুলাই) দিবাগত রাত সাড়ে ১১ টার দিকে বরিশাল বিশ্ববিদ্যালয় সংলগ্ন কর্ণকাঠির আনন্দবাজার এলাকার ব্যক্তি মালিকানাধীন ছাত্রীনিবাসের একটি কক্ষ থেকে ওই মরদেহ উদ্ধার করা হয়। 

মৃত ওই শিক্ষার্থীর নাম শাহরিন রিভানা। তিনি বিশ্ববিদ্যালয়ের বোটানিক্যাল ডিপার্টমেন্টের ১১তম ব্যাচের শিক্ষার্থী এবং পিরোজপুর জেলার সোহাগদল এলাকার বাসিন্দা আলতাফ মাসুম ইসলাম শাহীনের মেয়ে।

বিষয়টি নিশ্চিত করেছেন প্রক্টর ড. মো. খোরশেদ আলম। তিনি জানান, মৃত রিভানা বিশ্ববিদ্যালয় সংলগ্ন বরিশাল সদরের কর্ণকাঠির আনন্দবাজার এলাকার মোল্লা ছাত্রীনিবাসে থাকত।

গত ১৬ জুলাই পরীক্ষায় অংশ নেয় সে। এরপর থেকে রিভানার খোঁজ পাচ্ছিল না পরিবার। বুধবার (১৯ জুলাই) সন্ধ্যার দিকে রিভানার মাসহ স্বজনরা সন্ধান করতে ছাত্রীনিবাসে আসে। তারা বাইরে থেকে দরজা বন্ধ দেখে তা ভেঙে ভেতরে ঢুকে ঝুলন্ত মরদেহ দেখতে পান।

বরিশাল বিশ্ববিদ্যালয় পুলিশ ক্যাম্পের উপ-পুলিশ পরিদর্শক (এসআই) মশিউর রহমান বলেন, ওড়না দিয়ে গলায় ফাঁস দেওয়া অবস্থায় ওই ছাত্রীর মরদেহ পাওয়া গেছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে এটি আত্মহত্যা। পরিবারের মতে ১৬ জুলাই আত্মহত্যা করতে পারে সে। সম্ভবত ডিপ্রেশন থেকে এই ঘটনা ঘটাতে পারে।

রিভানার স্বজনরা জানিয়েছেন, দুদিন আগে রিভানার সঙ্গে তার মায়ের মোবাইলে কথা হয়। তখন তার মা রিভানাকে জানিয়েছিল তারা বরিশালে ডাক্তার দেখাতে আসবেন। আজকে ডাক্তার দেখিয়ে মেয়ের মেসে গিয়ে দেখেন দরজা ভিতর থেকে আটকানো। পরে বাড়িওয়ালার সঙ্গে কথা বলে দরজা ভেঙে ঝুলন্ত মরদেহ পায়।

উদ্ধার হওয়া মৃত রিভানার শরীর ফুলে উঠেছে, কিছুটা পচন ধরে দুর্গন্ধ বের হচ্ছে।

সৈয়দ মেহেদী হাসান/আরকে