নিহত সিয়াম

পদ্মায় নিখোঁজের ২৬ ঘণ্টা পরে উদ্ধার হল সিয়ামের (১১) মরদেহ। আজ শনিবার (২২ জুলাই) বেলা আড়াইটার দিকে রাজশাহীর চারঘাট উপজেলার ইউসুফপুর এলাকার পদ্মা নদী থেকে মরদেহটি উদ্ধার করেন ফায়ার সার্ভিসের কর্মীরা। 

নিহত সিয়াম রাজশাহী মহানগরীর চর সাতবাড়িয়া এলাকার শুকুর আলীর ছেলে। সে নগরীর ডাশমারি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র।

বিষয়টি নিশ্চিত করে রাজশাহী ফায়ার সার্ভিসের ডুবুরি লিডার আব্দুর রাজ্জাক ঢাকা পোস্টকে বলেন, সকাল থেকে তাদের উদ্ধার অভিযান চলছে। তার অংশ হিসেবে চারঘাটে ইউসুফপুর এলাকায় টহল পরিচালনা করা হয়। এ সময় ভেসে যাওয়া সিয়ামকে দেখতে পেয়ে উদ্ধার করা হয়। তবে এখনো সাজিদ (১২) নিখোঁজ রয়েছে। তাকে উদ্ধারে কাজ করছে ফায়ার সার্ভিসের ডুবুরিরা।

আরও পড়ুন : ‘ও আল্লাহ মরা হলেও ফিরা দাও’

রাজশাহী নৌ পুলিশের এসআই শাহরিয়ার ঢাকা পোস্টকে বলেন, চারঘাট এলাকা থেকে মরদেহ উদ্ধার করা হয়েছে সিয়ামের। সেখানে আমাদের নৌ পুলিশ ছাড়াও চারঘাট থানা পুলিশের সদস্যরা রয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ শেষে সিয়ামের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে। 

উল্লেখ্য, এর আগে শুক্রবার (২১ জুলাই) বেলা ১২টার দিকে নগরী সাতবাড়িয়া এলাকার পদ্মা নদীতে গোসলে নেমে নিখোঁজ হয় দুই কিশোর। তারা হলেন- চর সাতবাড়িয়া গ্রামের মো. শুকুর আলীর ছেলে মো. সিয়াম (১১) ও চরশ্যামপুর এলাকার নেকবর আলীর ছেলে মো. সাজিদ (১২)। উদ্ধারে দ্বিতীয় দিনের মত কাজ করছে ফায়ার সার্ভিসের কর্মীরা।

শাহিনুল আশিক/এএএ