যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি মো. সিদ্দিক আলী

সাতক্ষীরায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত মাদক ব্যবসায়ী সিদ্দিক আলীকে (৩০) গ্রেপ্তার করেছে র‌্যাব-৬। মঙ্গলবার (২৫ জুলাই) র‍্যাবের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে আশাশুনি থানার গোয়ালডাঙ্গায় একটি মাছের ঘের থেকে তাকে আটক করেন। 

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি মো. সিদ্দিক আলী সাতক্ষীরা সদরের বাসিন্দা।

র‌্যাব জানায়, মো. সিদ্দিক আলী সাতক্ষীরা জেলার কুখ্যাত মাদককারবারি। তিনি দীর্ঘদিন যাবত ঢাকা, খুলনা, সাতক্ষীরাসহ দেশের বিভিন্ন জেলায় মাদক ব্যবসা পরিচালনা করে আসছিল। ২০১০ সালে বিপুল পরিমাণ ফেন্সিডিলসহ খুলনা জেলার বটিয়াঘাটা থানা পুলিশ তাকে গ্রেপ্তার করেন। পরে আসামির বিরুদ্ধে বটিয়াঘাটা থানায় একটি মাদক মামলা রুজু হয়। আদালত থেকে সেই মামলায় জামিনে এসে আসামি তার মাদক ব্যবসা পুনরায় চালিয়ে যান এবং ২০১২ সালে ১১০৫ বোতল ফেন্সিডিলসহ দারুসসালাম থানা পুলিশ আবারও তাকে গ্রেপ্তার করেন।

পরবর্তীতে আসামির বিরুদ্ধে দারুস সালাম থানায় একটি মাদক মামলা রুজু হয়। আদালত থেকে উক্ত মামলায় জামিনে এসে আসামি চোর চক্রের সঙ্গে জড়িত হয়ে মাদক ব্যবসা চালিয়ে যান। ২০১৩ সালে নারায়ণগঞ্জ হতে একটি চোরাই প্রাইভেটকারসহ উক্ত আসামিকে পুনরায় গ্রেপ্তার করে পুলিশ। পরে ১১০৫ বোতল ফেন্সিডিল মামলার বিচারকার্য শেষে ঘটনার সত্যতা প্রমাণিত হওয়ায় আদালত মো. সিদ্দিক আলীকে যাবজ্জীবন সাজা দেন। 

র‌্যাব জানায়, আসামি আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে প্রায় ১০ বছর ধরে দেশের বিভিন্ন স্থানে পালিয়ে বেড়ান। তার ধারাবাহিকতায় মঙ্গলবার (২৫ জুলাই) র‌্যাব-৬, সাতক্ষীরা ক্যাম্পের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে আশাশুনি থানার গোয়ালডাঙ্গায় একটি মাছের ঘেরের ভিতর প্রায় এক ঘণ্টার সাঁড়াশি অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করেন।

র‌্যাব-৬, সাতক্ষীরা ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর গালিব জানায়, দীর্ঘ ১০ বছর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত মাদক কারবারি পরিচয় গোপন করে দেশের বিভিন্ন স্থানে অবস্থান করছিল। মঙ্গলবার জেলার আশাশুনি উপজেলার একটি মৎস্যক্ষেত্র থেকে তাকে আটক করা হয়। পরে গ্রেপ্তার আসামিকে সাতক্ষীরা জেলার সদর থানায় হস্তান্তর করা হয়েছে।

সোহাগ হোসেন/এএএ