খুলনায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে কিল-ঘুষিতে নগরীর কাস্টমঘাটের ইট-বালু ব্যবসায়ী বাবুল সরদার (৫৫) নিহত হয়েছেন।

সোমবার (৩১ জুলাই) বিকেলে নগরীর গগণ বাবু রোডে এ ঘটনা ঘটে। এ ঘটনায় নিহতের ছেলে মো. ইমরান হোসেন মুন্সী বাদী হয়ে খুলনা সদর থানায় মামলা করেছেন।

এ ঘটনায় মো. সাইফুল নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। সে গগণ বাবু রোডের বাসিন্দা মো. আজাদুর রহমান বাবুর ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, সোমবার বিকেল সাড়ে ৩টার দিকে গগণবাবু রোডের ফুটপাত দিয়ে সাইফুল মোটরসাইকেল চালিয়ে যাচ্ছিলেন। এ সময় হর্ন দেওয়ার পরও বাবুল সরদার সরেনি- এমন অভিযোগ তুলে সাইফুল তার সঙ্গে বাগবিতণ্ডায় লিপ্ত হন। একপর্যায়ে সাইফুল তাকে কিল-ঘুষি মারলে বাবুল অসুস্থ হয়ে পড়েন। পরে স্থানীয় লোকজন তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করে। বিকেল ৫টার দিকে বাবুলের মৃত্যু হয়।

নিহত বাবুল নগরীর মুন্সীপাড়া তৃতীয় গলির বাসিন্দা।

নিহতের ছেলে ইমরান মুন্সী জানান, সোমবার বিকেলে গগনবাবু রোডের ফুটপাত দিয়ে হেঁটে যাচ্ছিলেন আমার বাবা বাবুল সরদার। মোটরসাইকেল চালক সাইফুল পেছন দিক থেকে হর্ন দিলে নাকি সাইড দেয়নি আব্বা। এ কারণে মোটরসাইকেল থেকে নেমে প্রকাশ্য দিবালোকে আমার আব্বাকে পিটিয়ে হত্যা করেছে। পরে স্থানীয়রা আমার আব্বাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

খুলনা সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাসান আল মামুন বলেন, হামলাকারী সাইফুলকে গ্রেপ্তার করা হয়েছে। তদন্তসাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। 

মোহাম্মদ মিলন/এমজে