মতবিনিময় সভায় বক্তব্য রাখছেন ফেনী জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার।

প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যন্ত শ্রেণিকক্ষে শিক্ষার্থীদের মোবাইল ফোন ব্যবহার ও বহন নিষিদ্ধের নির্দেশ দিয়েছেন ফেনী জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার। মঙ্গলবার (১ আগস্ট) জেলার পরশুরামে প্রশাসন, জনপ্রতিনিধি, বীর মুক্তিযোদ্ধা ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে মতবিনিময়কালে সংশ্লিষ্ট দপ্তরকে এ নির্দেশনা দেন তিনি।

সভায় জেলা প্রশাসক বলেন, উচ্চ মাধ্যমিক পর্যন্ত কোনো শিক্ষার্থী শ্রেণিকক্ষে মোবাইল ফোন নিয়ে আসতে পারবে না। এ বিষয়ে শিক্ষা সংশ্লিষ্ট সবাইকে ভূমিকা রাখতে হবে। এ ব্যাপারে প্রথমে শিক্ষার্থীদের সচেতনতা বৃদ্ধি করে পরবর্তীতে ব্যবস্থা নিতে হবে। কিশোর-কিশোরীদের মাদক ও মোবাইল থেকে দূরে থাকতে সচেতনতার কার্যক্রম বাড়াতে হবে। উপজেলা শিশু একাডেমি গঠনের মাধ্যমে তাদের শিল্প সংস্কৃতি ও খেলাধুলার মধ্যে রাখতে হবে। এসময় তিনি নতুন শিক্ষাক্রমে শিক্ষকদের পারদর্শী হয়ে শিক্ষার্থীদের পাঠদান করতে বলেন।

মুছাম্মৎ শাহীনা আক্তার বলেন, প্রধানমন্ত্রীর উদ্যোগে দেশের সব উপজেলায় শেখ কামাল আইটি পার্ক ও মডেল মসজিদ নির্মাণের কাজ চলমান। পরশুরামে শেখ কামাল আইটি পার্কের কার্যক্রম চলছে। কোনো অবহেলার কারণে ভূমি অধিগ্রহণ যাতে বিলম্ব না হয়, সে বিষয়ে দপ্তরের সংশ্লিষ্টদের সতর্ক থাকতে বলেন তিনি। এছাড়া জমি অধিগ্রহণে যেগুলো প্রক্রিয়াধীন সেগুলো দ্রুত সমাধান করাসহ শেখ রাসেল মিনি স্টেডিয়ামের কাজ দ্রুত শেষ করার জন্য তাগিদ দেন জেলা প্রশাসক।

সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা শমসাদ বেগমের সঞ্চালনায় উপজেলা চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার, পৌর মেয়র নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেলসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, একই দিন জেলা প্রশাসক বক্সমাহমুদ উচ্চ বিদ্যালয়ে পরিদর্শনে গেলে বৃক্ষরোপণ করেন এবং একই ইউনিয়নে আশ্রয়ণ প্রকল্পের ঘরগুলো পরিদর্শন করেন।

তারেক চৌধুরী/এফকে