ভোলাহাট উপজেলার হোসেনভিটা গ্রাম সংলগ্ন বাংলাদেশ ও ভারত সীমান্তের ১৯৯/৩ এস পিলারের কাছে হাটের জায়গা পরিদর্শনকালে মনোজ কুমার।

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে বাংলাদেশ ও ভারতের সীমান্ত হাটের জায়গা পরিদর্শন করেছেন ভারতীয় সহকারী হাইকমিশনার মনোজ কুমার। মঙ্গলবার (১ আগস্ট) বিকেলে ভোলাহাট উপজেলার হোসেনভিটা গ্রাম সংলগ্ন বাংলাদেশ ও ভারত সীমান্তের ১৯৯/৩ এস পিলারের কাছে হাটের জায়গা পরিদর্শন করেন তিনি।

পরে প্রশাসন, জনপ্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ও রাজনৈতিক ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় করেন ভারতীয় সহকারী হাইকমিশনার। তথ্যটি নিশ্চিত করেছেন, ভোলাহাট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আঞ্জুমান সুলতানা।

পরিদর্শনে ভোলাহাটে দুই দেশের সীমান্ত হাট স্থাপনে দ্রুত কার্যকর পদক্ষেপ নেওয়ার আশ্বাস দেন মনোজ কুমার। তিনি জানান, প্রাথমিকভাবে পরিদর্শন করলেও দ্রুত দুই দেশের সংশ্লিষ্টদের সঙ্গে পরামর্শ করে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। এতে দুই দেশের বিভিন্ন পণ্যদ্রব্য ক্রয়-বিক্রয় করতে পারবেন দুই দেশের ক্রেতা ও বিক্রেতারা।

এসময় আরও উপস্থিত ছিলেন ভোলাহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রাব্বুল হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে তাবাসসুম, ভোলাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সেলিম রেজা, ভারতের পশ্চিমবঙ্গের মালদা জেলার কৃষ্টপুর বিএসএফ ক্যাম্পের ইন্সপেক্টর এপি নিগেল, ৫৯ বিজিবির চাঁনশিকারি ক্যাম্পের কোম্পানি কমান্ডার সুবেদার মো. মুখলেস, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল খালেক, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল গাফফার, সাধারণ সম্পাদক ইয়াসিন আলী শাহসহ অন্যান্যরা।

মো. জাহাঙ্গীর আলম/এফকে