যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত ছেলে ইমরান হোসেন আকবর

চাঁদপুরে বাবাকে কুপিয়ে হত্যার দায়ে ছেলে ইমরান হোসেন আকবরকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ৩ মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (২ আগস্ট) দুপুরে চাঁদপুরের সিনিয়র জেলা ও দায়রা জজ মো. মহসিনুল হক এই রায় দেন।

কারাদণ্ডপ্রাপ্ত ইমরান হোসেন আকবর চাঁদপুরের শাহরাস্তি উপজেলার সেতিনারায়নপুর গ্রামের বড় বাড়ীর ছেরাগ আলীর ছেলে। হত্যার শিকার তার বাবা ছেরাগ আলী ওই বাড়ীর মৃত আবদুর রহমানের ছেলে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০২০ সালের ১৯ জানুয়ারি সন্ধ্যা আনুমানিক ৭টার দিকে নিজ বাড়িতে পারিবারিক বিষয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে ইমরান ধারালো দা দিয়ে তার বাবার মাথা, চোখ ও কানে কুপিয়ে মারাত্মক আহত করেন। এতে ঘটনাস্থলেই ছেরাগ আলীর মৃত্যু হয়। ওই সময় তার মা ফুলমতি বেগম স্বামীকে বাঁচানোর চেষ্টা করলে তাকেও মেরে আহত করেন ইমরান। পরিবারের লোকজন ফুলমতি বেগমকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। ঘটনার পর ইমরান হোসেন বাড়ি থেকে পালিয়ে যায়। ঘটনার দিন শাহরাস্তি থানায় ইমরানকে আসামি করে হত্যা মামলার করেন ছোট ভাই মো. সোলেমান। 

মামলা দায়েরের পর ২১ জানুয়ারি পুলিশ তাকে আটক করে আদালতে সোপর্দ করেন। এরপর ওই বছর ২ নভেম্বর তদন্ত শেষে পুলিশ আদালতে চার্জশিট দাখিল করেন।

সরকার পক্ষের আইনজীবী অ্যাডভোকেট পাবলিক প্রসিকিউটার (পিপি) রনজিত রায় চৌধুরী জানান, মামলাটি ৩ বছরের অধিক সময় চলা অবস্থায় আদালত ১০ জনের সাক্ষ্য গ্রহণ শেষে অপরাধ প্রমাণিত হওয়ায় আসামির উপস্থিতিতে এই রায় দেন।

আনোয়রুল হক/এএএ