নিহত পাপিয়া আক্তার

কিশোরগঞ্জের ক‌রিমগ‌ঞ্জে পুত্রবধূ পাপিয়া আক্তারকে পু‌ড়ি‌য়ে হত্যার দায়ে শাশুড়ি পারুল আক্তারের (৪৯) মৃত্যুদণ্ড দি‌য়ে‌ছেন আদালত। একই সঙ্গে তা‌কে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

বৃহস্পতিবার (৩ আগস্ট) দুপুরে কিশোরগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মো. হাবিবুল্লাহ আসামির উপস্থিতিতে এ রায় দেন। অভি‌যোগ প্রমা‌ণিত না হওয়ায় মামলার অপর দুই আসা‌মি‌কে বেকসুর খালাস দেন আদালত।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত পারুল আক্তার করিমগঞ্জ উপজেলা উলুখলা গ্রামের আনোয়ারুল হক খোকনের স্ত্রী।

রাষ্ট্রপক্ষের আইনজীবী কিশোরগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর স্পেশাল পিপি অ্যাডভোকেট এম এ আফজল এসব তথ্য নিশ্চিত করেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণ থেকে জানা গেছে, ২০১৫ সালের ২ মে যৌতুকের জন্য করিমগঞ্জ উপজেলার দক্ষিণ উলুখলা গ্রামের গৃহবধূ পাপিয়া আক্তারকে মার‌পিট ক‌রে শরী‌রে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেন শ্বশুরবা‌ড়ির লোকজন। প‌রে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত‌্যু হয়।

এ ঘটনায় নিহত পাপিয়া আক্তারের ভাই সিরাজুল ইসলাম বাদী স্বামী, শ্বশুর-শাশু‌ড়িকে আসা‌মি ক‌রে নারী ও শিশু নির্যাতন দমন আইনে করিমগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন। করিমগঞ্জ থানা পুলিশ তৎকালীন উপপরিদর্শক এসএম জহিরুল ইসলাম তদন্ত শে‌ষে স্বামী‌কে বাদ দি‌য়ে ৩ জ‌নের না‌মে ২০১৫ সালের ২৪ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আদালত দীর্ঘ সাক্ষ্য ও জেরা শেষে আজ রায় দেন। 

আরএআর