ভোলা জেলার মনপুরা উপজেলার দখিনা হাওয়া সি-বিচ পর্যটনে নিষেধাজ্ঞা আরোপ করেছে স্থানীয় প্রশাসন। মহামারি করোনাভাইরাসের সংক্রমণ উদ্বেগজনকভাবে বেড়ে যাওয়ায় সৌন্দর্যের এই লীলাভূমিতে পর্যটকদের ভ্রমণে নিষেধ করা হয়েছে। ২ এপ্রিল (শুক্রবার) থেকে ১৫ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে এই সি-বিচ।

মনপুরা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শামীম মিঞা ঢাকা পোস্টকে জানান, সরকারের দেওয়া ১৮ দফা নির্দেশনা অনুযায়ী দেশের গুরুত্বপূর্ণ পর্যটনকেন্দ্রগুলো ইতিমধ্যে বন্ধ ঘোষণা করা হয়েছে। তারই ধারাবাহিকতায় মনপুরা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ভোলার গুরুত্বপূর্ণ পর্যটন কেন্দ্র মনপুরা দখিনা হাওয়া সি-বিচ ১৪ দিন বন্ধ থাকবে। এরপর পরিস্থিতির উন্নত হলে পর্যটনে অনুমতি দেওয়া হবে। অন্যথায় পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এই সিদ্ধান্ত বহাল থাকবে।

ইউএনও বলেন, করোনা সংক্রমণ রোধে আমাদের সবার উচিত স্বাস্থ্যবিধি মেনে চলা। অন্যথায় সংক্রমণ ঠেকানো সম্ভব নয়।

প্রসঙ্গত, বরিশাল বিভাগে পর্যটনে বিখ্যাত সমুদ্রসৈকতের মধ্যে দ্বিতীয় জনপ্রিয় মনপুরার দখিনা হাওয়া সমুদ্রসৈকত। ভোলার বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা মনপুরার সর্বদক্ষিণে দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নের রহমানপুর গ্রামের মেঘনা ও বঙ্গোপসাগরের মিলনস্থান-সংলগ্ন এক কিলোমিটার দীর্ঘ এই সৈকত। এর এক দিন আগে বন্ধ করা হয় সবচেয়ে জনপ্রিয় সমুদ্রসৈকত কুয়াকাটা।

সৈয়দ মেহেদী হাসান/এনএ