গ্রেপ্তার রতন সরকার

নওগাঁর রাণীনগরে স্ত্রীর আপত্তিকর ভিডিও ফেসবুকে ছড়িয়ে দেওয়ার অভিযোগে স্বামী রতন সরকারকে (২৪) গ্রেপ্তার করেছে পুলিশ। রোববার (১৩ আগস্ট) রাতে র‌্যাবের সহায়তায় ঢাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। 

গ্রেপ্তার রতন পার্শ্ববর্তী বগুড়া জেলার সান্তাহার এলাকার বড় আখিরা গ্রামের মৃত নরেন সরকারের ছেলে।

ভুক্তভোগী ও পুলিশ সূত্রে জানা যায়, ২০২২ সালের ৪ ডিসেম্বর ভুক্তভোগী নারীর সঙ্গে বিয়ে হয় রতন সরকারের। বিয়েতে প্রায় তিন লাখ টাকা ও নগদ ৫০ হাজার টাকার গহনা যৌতুক নেন রতন। যৌতুকের পাশাপাশি মেয়েকে প্রায় দেড় লাখ টাকার স্বর্ণালংকার দেন রতনের শ্বশুর। এছাড়াও বিয়ের পর ধার হিসেবে জামাইকে আরও সাড়ে ৬ লাখ টাকা দেন তিনি। তবে এতেও খুশি হননি রতন সরকার। 

আরও টাকার জন্য প্রায়ই স্ত্রীকে মারধর করতেন রতন। এক পর্যায়ে নির্যাতন সইতে না পেরে ৫ মাস আগে মেয়েকে বাড়িতে নিয়ে আসেন রতনের শ্বশুর। এরপর ফেসবুক মেসেঞ্জারে প্রায়ই স্ত্রীর সঙ্গে কথা বলতেন রতন। এ সুযোগে ভিডিও কলে কথা বলার সময় স্ত্রীর বেশ কিছু আপত্তিকর ছবি ও ভিডিও ধারণ করে রতন। এরপর তা ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার ভয়ভীতি দেখিয়ে আবারও যৌতুকের টাকা দাবি করেন। দাবিকৃত টাকা না দেওয়ায় ২৬ জুলাই স্ত্রীর আপত্তিকর ভিডিও ও ছবি ফেসবুকে ছড়িয়ে দেন রতন।

এ ঘটনায় ১ আগস্ট রাণীনগর থানায় রতনের স্ত্রী বাদী হয়ে পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে রতনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

রাণীনগর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ ঢাকা পোস্টকে জানান, ফেসবুকে আপত্তিকর ছবি ও ভিডিও ছড়িয়ে দেওয়ার পর থেকেই রতন পলাতক ছিল। তথ্য প্রযুক্তির সহায়তায় তার অবস্থান নিশ্চিত হয়ে তাকে গ্রেপ্তার করা হয়। দুপুরে রতনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

আরমান হোসেন রুমন/এএএ