আব্দুল আজিজ

জামালপুরের সরিষাবাড়ী উপজেলার চাপারকোনা মহেশ চন্দ্র উচ্চ বিদ্যালয়ে জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর জন্য দোয়া করায় আব্দুল আজিজ নামে এক শিক্ষককে শোকজ করা হয়েছে। তাকে তিন কার্যদিবসের মধ্যে বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি কাছে লিখিত জবাব দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে। আব্দুল আজিজ ওই বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) বিকেল সাড়ে ৫টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন সরিষাবাড়ী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোজাম্মেল হক।

বিদ্যালয় সূত্রে জানা যায়, জাতীয় শোক দিবস উপলক্ষ্যে উপজেলার ডোয়াইল ইউনিয়নের চাপারকোনা মহেশ চন্দ্র উচ্চ বিদ্যালয়ে রচনা, কবিতা আবৃত্তি, দোয়া মাহফিল ও কাঙালি ভোজের আয়োজন করা হয়। এতে দোয়া পরিচালনা করেন ওই স্কুলের ধর্মীয় শিক্ষক আব্দুল আজিজ হক। শোক দিবসের দোয়া অনুষ্ঠানের শেষের দিকে তিনি দেলাওয়ার হোসাইন সাঈদীর জন্য দোয়া করেন। এ নিয়ে এলাকায় ক্ষোভের সৃষ্টি হয়।

বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি ফজলুল হক বলেন, বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক আব্দুল আজিজকে শোকজ করা হয়েছে। ওই শিক্ষককে তিন কার্যদিবসের মধ্যে লিখিত জবাব দিতে বলা হয়েছে। 

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোজাম্মেল হোসেন বলেন, শোক দিবসের অনুষ্ঠানে জামায়াত নেতা সাঈদীকে নিয়ে দোয়া করেন শিক্ষক আব্দুল আজিজ। গতকাল বুধবার সন্ধ্যায় তাকে শোকজ করা হয়েছে। বরখাস্তের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। 

রকিব হাসান নয়ন/আরএআর