স্কুলের সভাপতির সঙ্গে জিপিএ- ৫ পাওয়া আব্দুল আজিজ মোল্লা

ফরিদপুরের আলফাডাঙ্গায় এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পাওয়ায় আব্দুল আজিজ মোল্লা (১৬) নামে এক শিক্ষার্থীকে তার পরিবারসহ বিমানে ভ্রমণ করালেন স্কুলের সভাপতি শহিদুল ইসলাম বাবলু শিকদার।

রোববার (২০ আগস্ট) দুপুর দেড়টায় ইউএস বাংলা এয়ারলাইন্সের বিমানে ঢাকা থেকে যশোর পর্যন্ত বিমান ভ্রমণ করানো হয়। বিমান ভ্রমণসহ সকল খরচ সভাপতি বহন করেন।

স্থানীয় ও বিদ্যালয় সূত্রে জানা গেছে, উপজেলার জাবেদ পারভেজ মেমোরিয়াল ইনস্টিটিউটের ম্যানেজিং কমিটির সভাপতি এস এম শহিদুল ইসলাম বাবলু সিকদার। তিনি ঘোষণা দেন ২০২৩ সালের এসএসসি পরীক্ষায় তার প্রতিষ্ঠান থেকে যারা জিপিএ-৫ পাবেন তাদেরকে পরিবারসহ বিমান ভ্রমণ করাবেন। এবার জাবেদ পারভেজ মেমোরিয়াল ইনস্টিটিউট থেকে আব্দুল আজিজ মোল্লা নামে মাত্র একজন শিক্ষার্থী জিপিএ-৫ পায়। পরে স্কুলের সভাপতি ওই শিক্ষার্থী ও তার বড়বোন রুমি সুলতানাকে ঢাকা থেকে যশোর পর্যন্ত ভ্রমণ করান। 

এ ব্যাপারে জিপিএ-৫ পাওয়া আব্দুল আজিজ মোল্লা বলেন, সভাপতি যখন এই ঘোষণা দিয়েছিলেন তখন থেকেই আমার ইচ্ছে ছিল আমি বিমান ভ্রমণে যাব। এজন্য ভালোভাবে পড়াশোনা করেছি। সভাপতি তার কথা রেখেছেন। আমি জীবনের প্রথম বিমানে চড়েছি। খুব ভালো লেগেছে। আমার শিক্ষা জীবন ও আমার বোনের জন্যও এটি একটি স্মৃতি হয়ে থাকবে।

এ বিষয়ে সভাপতি বাবলু শিকদার বলেন, ২০২৩ সালের এসএসসি পরীক্ষায় যারা জিপিএ-৫ পাবে, তাদের পরিবারসহ ঢাকা-যশোর বিমান ভ্রমণের ঘোষণা দেই। এবার বিদ্যালয়ের একজন মাত্র ছাত্র জিপিএ-৫ পেয়েছে। আমার ঘোষণা অনুযায়ী তাকে ও তার পরিবারের সদস্যদের নিয়ে বিমান ভ্রমণের আয়োজন সম্পন্ন করি। তার পরিবারের অন্য সদস্যরা ভ্রমণে ইচ্ছুক না হওয়ায় ওই ছাত্র ও তার বড় বোনকে নিয়ে নিজস্ব অর্থায়নে ভ্রমণের ব্যবস্থা করি। তবে আরও বেশি শিক্ষার্থী জিপিএ-৫ পেলে খুশি হতাম।

তিনি বলেন, এই সফরে খুব বেশি টাকা খরচ হয়নি। তবে ওই শিক্ষার্থী যে অভিজ্ঞতা পেলেন এটা তো তার সারাজীবন মনে থাকবে। এমন অভিজ্ঞতা আর কয় জনের জীবনেই বা থাকে বলেন!

জহির হোসেন/এএএ