নরসিংদীর পলাশে ‘আনু মিজান ম্যানেজড কেয়ার হসপিটাল সিস্টেম’ নামের একটি বেসরকারি হাসপাতালে অভিযান চালিয়েছে স্থানীয় উপজেলা প্রশাসন।

মঙ্গলবার (২২ আগস্ট) বিকেলে পলাশের চরসিন্দুর ইউনিয়নের বালিয়া মোড়ে অবস্থিত এই হাসপাতালে অভিযান পরিচালনা করেন উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সিলভিয়া স্নিগ্ধা। এ সময় বিভিন্ন অনিয়মের দায়ে হাসপাতালটিকে এক লাখ টাকা জরিমানা করা হয়

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সিলভিয়া স্নিগ্ধা জানান, দীর্ঘদিন ধরে ‘আনু মিজান ম্যানেজড কেয়ার হসপিটাল সিস্টেম’ সেবাগ্রহীতাদের জীবন ও নিরাপত্তা বিপন্নকারী কার্যক্রম চালিয়ে আসছে। আজ অভিযানে এসব অনিয়মের সত্যতা পাওয়া যায়।

অনিয়মগুলো হলো- ডিপ্লোমাকৃত ওটি সিস্টার নেই, এক্সরে টেকনিশিয়ান নেই, মেয়াদোত্তীর্ণ ওষুধ সরবরাহ করা হয়, অটোক্লেভ মেশিন নষ্ট, গ্যাসের চুলা দিয়ে জীবাণুমুক্ত করা হয়, দায়িত্বপ্রাপ্ত ডাক্তারদের নামের তালিকা পাওয়া যায়নি, হাসপাতালের হাজিরা খাতায় সিস্টারদের কোনো হাজিরা পাওয়া যায়নি এবং কোন ডাক্তার সিজার করেন তারও কোনো তথ্য পাওয়া যায়নি। এসব অপরাধের দায়ে হাসপাতালটিকে এক লাখ টাকা জরিমানা করা হয়। পলাশ উপজেলায় এই ধরনের অনিয়মের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

অভিযান চলাকালে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সৈয়দ মোহাম্মদ আমিরুল হক, মেডিকেল অফিসার ডা. আব্দুল্লাহ আল মামুন খানসহ পলাশ থানা পুলিশের একটি টিম উপস্থিত ছিল।

তন্ময় সাহা/এমজেইউ