রাজবাড়ীর কালুখালী উপজেলার বোয়ালিয়া ইউনিয়নের একটি ধানখেত থেকে রুবেল মণ্ডল ওরফে মনো (২৩) নামের এক মানসিক প্রতিবন্ধী যুবকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) সকাল ৯টার দিকে স্থানীয়দের সংবাদের ভিত্তিতে মরদেহটি উদ্ধার করে মর্গে পাঠায় কালুখালী থানা পুলিশ। নিহত রুবেল মণ্ডল বোয়ালিয়া ইউনিয়নের বোয়ালিয়া গ্রামের খলিলুল রহমানে ছেলে।

নিহতের স্বজন ও স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, খলিলুর রহমানের দ্বিতীয় স্ত্রীর গর্ভে জন্ম নেয় রুবেল। তবে রুবেলকে সন্তান হিসেবে মেনে নেয়নি খলিলুর রহমান। এরপর খলিলুর রহমান দ্বিতীয় স্ত্রীকে তালাক দেন। দ্বিতীয় স্ত্রী আরেকটি বিয়ে করেন। এরপর থেকেই রুবেল তার নানির কাছে বড় হতে থাকে। ১৫ বছর পর্যন্ত সুস্থ থাকলেও পরে মানসিক প্রতিবন্ধী হয়ে যায় রুবেল। এরপর রাস্তায় রাস্তায় ঘুরে বেড়াত রুবেল। প্রায় প্রতিদিন সকালে বাড়ি থেকে বের হয়ে রাতে ফিরত। গতকাল বুধবার বিকেল থেকে খোঁজ পাওয়া যাচ্ছিল না রুবেলের। আজ বৃহস্পতিবার ভোরে কালুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এলাকার একটি ধানখেতে অজ্ঞাত একটি মরদেহ দেখতে পায় স্থানীয়রা। পরে রুবেলের স্বজনরা মরদেহটি রুবেলের বলে শনাক্ত করে

এদিকে নাম প্রকাশ না করার শর্তে এক ব্যক্তি ঢাকা পোস্টকে বলেন, ‘রুবেলকে হত্যার জন্য কয়েক বছর আগে চেষ্টা করা হয়েছিল। এই ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরিও (জিডি) করা হয়েছিল।’

পুলিশ জানিয়েছে এমন একটি ঘটনা শোনা যাচ্ছে, যা ৪-৫ বছর আগের।

এ বিষয়ে রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) মো. রেজাউল করিম ঢাকা পোস্টকে বলেন, রুবেলের বাবা-মা কেউ থানায় আসেনি। তার মামার সঙ্গে কথা বলছি। আমরা বিষয়টি নিয়ে কাজ করছি।

মীর সামসুজ্জামান/এমজেইউ