মৌলভীবাজারের শ্রীমঙ্গলের লেমন গার্ডেন রিসোর্ট থেকে এক পর্যটকের মরদেহ উদ্ধার করা হয়েছে। রোববার (২৭ আগস্ট) রাতে উপজেলার ডলুবাড়ি এলাকার ওই রিসোর্ট থেকে মরদেহ উদ্ধার করে পুলিশ।

নিহত শরীফুল ইসলাম (৪১) নরসিংদীর রায়পুর উপজেলার হাটুভাঙ্গা এলাকার কামরুজ্জামানের ছেলে। তিনি ঢাকার ভাটারা এলাকায় থাকতেন।

জানা যায়, গত ২৫ আগস্ট (শুক্রবার) সকাল ৮টার দিকে চাঁদপুরের শাহারাস্তি উপজেলার খাসেরবাড়ি গ্রামের আবুল খায়েরের ছেলে মো. নুরুল আমিন রাব্বিসহ অজ্ঞাতনামা আরও মধ্যবয়সী তিনজন পর্যটক লেমন গার্ডেন রিসোর্টের বৃষ্টি বিলাসের রুম নং-৫ এ ওঠেন। পরে তারা শনিবার (২৬ আগস্ট) রাত ১১টায় রিসোর্ট ম্যানেজারকে রুম ভাড়া পরিশোধ করে জানান, তাদের দুজন সঙ্গী রুমে রয়ে গেছেন। তারা রোববার দুপুরে চেক আউট করবেন জানিয়ে রিসোর্ট থেকে বের হয়ে যান। এসময় তারা কৌশল করে ড্রাইভার পরিচয়ে একজনকে নিয়ে মোট তিনজন চলে যান।

রোববার হোটেল স্টাফ সহিদুল ইসলাম ও রুহান আহমেদ রুমে চেকিংয়ে যান। রুমে নক করে কোনো সাড়া শব্দ না পেয়ে তারা জানালার দিকে গিয়ে দেখতে পান, একজন মৃত অবস্থায় পড়ে আছেন এবং রুমের ভেতরে রক্তের দাগ। ম্যানেজারকে তারা বিষয়টি জানান। পরে হোটেল কর্তৃপক্ষ বিষয়টি শ্রীমঙ্গল থানাকে জানায়।

খবর পেয়ে শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন সরদারের নেতৃত্বে একটি টিম ঘটনাস্থলে পৌঁছায়। সন্ধ্যার দিকে মৌলভীবাজারের পুলিশ সুপার মো. মনজুর রহমান পিপিএম (বার) সহ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।

পুলিশের প্রাথমিক ধারণা, নুরুল আমিন রাব্বি ও অজ্ঞাতনামা দুজন তার সঙ্গীসহ ২৬ আগস্ট আনুমানিক সন্ধ্যা ৭টা থেকে ৯টার মধ্যে যেকোনো সময় ওই ব্যক্তিকে কাঠের বর্গা দিয়ে মাথায় একাধিক আঘাত করে খুন করেন। নিহত ব্যক্তির মাথায় ও মুখে আঘাতের কারণে মুখমণ্ডল বিকৃতি হয়ে গেছে।

এ বিষয়ে মৌলভীবাজারের পুলিশ সুপার মো. মনজুর রহমান পিপিএম (বার) বলেন, পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মরদেহের সুরতহাল প্রতিবেদন তৈরি করাসহ ঘটনার রহস্য উদঘাটনে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে। এ বিষয়ে পুলিশ তৎপর রয়েছে। ওই এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলে তিনি জানান।

ওমর ফারুক নাঈম/এসএসএইচ/