বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মো. মাহবুব আলী বলেছেন, বঙ্গবন্ধু সিলেটকে ভালোবাসতেন। তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাও সিলেটকে ভালোবাসেন। সিলেটের মানুষ বেশির ভাগ ইউরোপ-আমেরিকায় থাকেন। তাদের দীর্ঘদিনের দাবির পরিপ্রেক্ষিতে শিগগিরই এ অঞ্চলের শমশেরনগর বিমানবন্দর চালু করা হবে। তাই আবারও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি যাতে রাষ্ট্রীয় ক্ষমতায় এসে কাজ করে সে লক্ষ্যে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

রোববার (২৭ আগস্ট) বিকেলে কুলাউড়া উপজেলা পরিষদের অডিটোরিয়ামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদতবার্ষিকী এবং মরহুম আব্দুল জব্বারের ৩১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত স্মরণ সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মো. মাহবুব আলী বলেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার পর শেখ হাসিনার নেতৃত্বে যারা ঘুরে দাঁড়িয়েছেন তাদের মধ্যে একজন আব্দুল জব্বার। আব্দুল জব্বার বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর ছিলেন। ১৫ আগস্টের ঘটনা যারা ঘটিয়েছিল, তারা মনে করেছিল এ দেশে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন হবে না। কিন্তু তাদের মনের আশা আর পূরণ হয়নি। তারা বঙ্গবন্ধুর নামও মুছে ফেলতে চেয়েছিল। কিন্তু তা কোনো দিনও সম্ভব হবে না।

আব্দুল জব্বার ফাউন্ডেশনের সভাপতি মরহুমের ছেলে প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-২ মো. আবু জাফর রাজুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, কমলগঞ্জ উপজেলা চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমান, অলিলা গ্রুপের ব্যবস্থাপনা সম্পাদক মোহাম্মদ জিল্লুর রহমান, মৌলভীবাজার সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. আজমল হোসেন, কুলাউড়া উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাওলানা ফজলুল হক খান সাহেদ প্রমুখ।

উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. সাইফুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মরহুম জব্বারের ছেলে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক চেয়ারম্যান আসম কামরুল ইসলাম। সভা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা ফজিলাতুননেছা মুজিবসহ ১৫ আগস্টে নিহত ও ১৯৯২ সালের ২৮ আগস্ট নিহত মরহুম আব্দুল জব্বার স্মরণে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

ওমর ফারুক নাঈম/এসএসএইচ/