সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ দেশের মানুষের ভাগ্য পরিবর্তনে যে উন্নয়ন করেছেন তা দেখে বিশ্ববাসী স্তম্ভিত। উন্নত দেশের নেতারাও তাকে নিয়ে ঈর্ষান্বিত। তিনি (প্রধানমন্ত্রী) দেশের প্রতিটি নির্বাচনী এলাকা, জেলা-উপজেলা, ইউনিয়নের খবর রাখেন। তাই আপনাদের শঙ্কিত হওয়ার কারণ নেই। যাদের মাটি ও মানুষের সঙ্গে সম্পর্ক আছে, তেমন পরীক্ষিত নেতাই তিনি নির্বাচিত করবেন। 

সোমবার (২৮ আগস্ট) বিকেলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদতবার্ষিকী উপলক্ষ্যে সুনামগঞ্জের মধ্যনগরে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, একাত্তরের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে খুনি চক্র স্বপ্ন দেখেছিল তারা বাংলাদেশকে পাকিস্তানি কায়দায় শাসন করবে। এ চক্র মুক্তিযুদ্ধের ইতিহাস মুছে ফেলতে চেয়েছিল। আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করতে চেয়েছিল।

তিনি বলেন, ভাটিবাংলায় এক সময় বিদ্যুৎ ছিল না। বিগত ১৫ বছরে যে উন্নয়ন হয়েছে তা আগে হয়নি। ইনশাআল্লাহ আরও উন্নয়ন হবে। সুনামগঞ্জ-নেত্রকোনা ফ্লাইওভার হবে। আগামী নির্বাচনে আবারও নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী বানাতে হবে। আজ দেশের মানুষের অর্থনৈতিক মুক্তি হয়েছে। আমরা বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াতে পেরেছি।

মধ্যনগর বাজারে অনুষ্ঠিত সভায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি গিয়াস উদ্দিন তালুকদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক পরিতোষ সরকারের পরিচালনায় সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নোমান বকত পলিন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন আসন্ন সংসদ নির্বাচনে সুনামগঞ্জ-১ আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী ও সিলেট জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রঞ্জিত সরকার, জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জুবের আহমদ অপু প্রমুখ। 

সোহানুর রহমান সোহান/আরএআর