সুনামগঞ্জে হাওরের মৎস্যসম্পদ রক্ষায় ১০০ বস্তা কারেন্ট জাল জব্দ করে আগুনে পুড়িয়ে ধ্বংস করেছে শান্তিগঞ্জ উপজেলা প্রশাসন। সোমবার (২৮ আগস্ট) জেলা প্রশাসক সুনামগঞ্জের ফেসবুক পেজে বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আজ সুনামগঞ্জ জেলা ম্যাজিস্ট্রেট দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরীর নির্দেশনায় সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার নোয়াখালী বাজারে কারেন্ট জাল বিরোধী অভিযান পরিচালনা করা হয়। প্রাথমিকভাবে প্রায় ১০০ বস্তা কারেন্ট জাল জব্দ করা হয়েছে, যার পরিমাণ প্রায় চার হাজার কেজি এবং এর আনুমানিক মূল্য প্রায় এক কোটি টাকা। পরে জব্দকৃত চায়না দুয়ারি এবং কারেন্ট জাল ঘটনাস্থলে পুড়িয়ে ধ্বংস করা হয়।

এই অভিযানের নেতৃত্ব দেন শান্তিগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনোয়ার উজ জামান এবং সহকারী কমিশনার (ভূমি) সকিনা আক্তার। অভিযানে উপজেলা মৎস্য অফিস, শান্তিগঞ্জ থানা পুলিশ, জয়কলস ইউনিয়নের চেয়ারম্যান প্রমুখ সহায়তা করেন।

সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সকিনা আক্তার বলেন, মৎস্যসম্পদ রক্ষায় আমরা আজকে এই অভিযান পরিচালনা করেছি। জনস্বার্থে এই ধরনের অভিযান অব্যাহত থাকবে।

সোহানুর রহমান সোহান/এমজেইউ