এবারের এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়ে রাজধানীর নটর ডেম কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন রাফসান আহমেদ সোয়াদ। কিন্তু অর্থাভাবে তার ভর্তি যখন অনিশ্চিত হয়ে পড়েছে, তখন দরিদ্র ও মেধাবী শিক্ষার্থী রাফসানের পাশে দাঁড়িয়েছেন নীলফামারীর পুলিশ সুপার গোলাম সবুর।

রাফসান আহমেদ সোয়াদ নীলফামারী জেলা শহরের সওদাগর পাড়ার বাসিন্দা মোমিনুর ইসলামের ছেলে। তার বাবা অন্যের দোকানে কাজ করে সংসার চালান।

রাফসান এবার দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে নীলফামারী সরকারি উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে জিপিএ-৫ পেয়ে এসএসসি পাস করেন। এরপর এইচএসসিতে ভর্তির সুযোগ পেয়েছেন নটর ডেম কলেজে। মঙ্গলবার (২৯ আগস্ট) তার ভর্তির শেষ দিন হলেও ভর্তির টাকা জোগাড় করতে পারছিলেন না বাবা মোমিনুল ইসলাম। বিষয়টি জানতে পেরে মেধাবী ছেলেটির পাশে দাঁড়ান নীলফামারীর পুলিশ সুপার গোলাম সবুর।

সোমবার (২৮ আগস্ট) বিকেলে নিজ কার্যালয়ে রাফসানের হাতে ভর্তির জন্য নগদ অর্থ তুলে দেন তিনি। এছাড়াও তার পরবর্তী লেখাপড়া চালাতে সহযোগিতার আশ্বাস দেন এসপি।

এ বিষয়ে গোলাম সবুর ঢাকা পোস্টকে বলেন, ছেলেটি অনেক মেধাবী। যখন জানতে পারলাম সে টাকার অভাবে কলেজে ভর্তি হতে পারছে না, তখন অনেক খারাপ লেগেছিল। এখন তার পাশে দাঁড়ানোর সুযোগ পেয়ে আমি অত্যন্ত আনন্দিত ও গর্বিত।

সহযোগিতা পেয়ে রাফসান আহমেদ সোয়াদ ঢাকা পোস্টকে বলেন, দেশের হৃদয়বান মানুষেরাই আমাদের একমাত্র ভরসা। পুলিশ সুপার মহোদয় ও আমার বিদ্যালয়ের স্যারদের মহানুভবতায় আমি কাঙ্ক্ষিত কলেজে ভর্তি হতে পারছি। আমার লক্ষ্য অর্জনে সবার কাছে দোয়া চাইছি।

শরিফুল ইসলাম/এসএসএইচ/