গ্রেপ্তার তিন আসামি

নওগাঁর বদলগাছীতে অনৈতিক সম্পর্কের অভিযোগ এনে গৃহবধূর মাথা ন্যাড়া করে ঘোল ঢেলে ‘শুদ্ধ’ করার ঘটনায় অভিযুক্ত মাতব্বরসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার (২৮ আগস্ট) দিবাগত রাতে উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। পরে মঙ্গলবার দুপুরে আদালতের মাধ্যমে তাদেরকে কারাগারে পাঠানো হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন- বদলগাছী উপজেলার বাঁশপাড়া এলাকার বাসিন্দা জাওনা পাহানের ছেলে গ্রাম্য মাতব্বর বিমল পাহান (৩৮) ও একই গ্রামের রমেশ পাহানের ছেলে সুবাস পাহান (৪৫) এবং ধামইরহাট উপজেলার ইনসিরা গ্রামের মৃত সুবল চন্দ্রের ছেলে ভবেস পাহান (৫২)।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ওই গৃহবধূকে পরকীয়ায় অপবাদ দিয়ে গ্রামে সালিশের উদ্যোগ নেওয়া হয়। ঘটনাটি গৃহবধূর মা জানতে পেরে ১৫ দিন আগে জামাইয়ের বাড়িতে এসে মেয়েকে নিয়ে চলে যান। এরপর গত ২৬ আগস্ট গৃহবধূর শাশুড়ি ওই গৃহবধূকে বাবার বাড়ি থেকে আবারও স্বামীর বাড়িতে নিয়ে আসেন। এরপর গ্রামের মাতব্বররা পরকীয়ার মিথ্যা অপবাদ দিয়ে সমাজচ্যুত করার পরিকল্পনা করেন। এরই ধারাবাহিকতায় সোমবার সকাল নয়টার দিকে মাতব্বররা দলবদ্ধ হয়ে ওই গৃহবধূর বাড়িতে আসেন। কিছুক্ষণ পর গ্রামের মাতব্বর বিমল পাহানের হুকুমে সুবাস, রঞ্জনা ও শংকরি নামের কয়েকজন জোর করে গৃহবধূর মাথার চুল কেটে ন্যাড়া করে দেন এবং মাথায় ঘোল ঢেলে দেন। এরপর আসামিরা তাকে ভয়-ভীতি দেখিয়ে চলে যায়। 

ভুক্তভোগী গৃহবধূ বলেন, কারও সঙ্গে অনৈতিক সর্ম্পক নেই আমার। সমাজ থেকে আলাদা করা এবং সামাজিকভাবে হেয় করার জন্যই তারা আমার সঙ্গে এই কাজ করেছে। সবার সামনে আমাকে অপমান করা হয়েছে। আমি অপরাধীদের শাস্তি চাই।

বদলগাছী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিয়ার রহমান ঢাকা পোস্টকে বলেন, ঘটনার দিন রাতেই ভুক্তভোগী গৃহবধূ বাদী হয়ে ৫ জনকে আসামি করে থানায় মামলা দায়ের করেন। পরে মাতব্বরসহ তিনজনকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়েছে। এ ঘটনায় জড়িত বাকী আসামিদের গ্রেপ্তার অভিযান অব্যাহত আছে।

আরমান হোসেন রুমন/এএএ