সুনামগঞ্জের ছাতক থানায় ইট-পাটকেল নিক্ষেপ এবং উপজেলা শহরের বাজারে হেফাজতে ইসলামের সমর্থকদের ভাঙচুরের ঘটনায় পুলিশ বাদী হয়ে ৯৪ জনের নাম উল্লেখ ও অজ্ঞাতপরিচয় আরও ৮০০ থেকে ৯০০ জনকে আসামি করে একটি মামলা করেছে। ছাতক থানার উপপরিদর্শক (এসআই) আনোয়ার মিয়া এ মামলাটি করেন।

এর আগে, নারায়ণগঞ্জের রয়েল রিসোর্টে নারীসহ হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মামুনুল হক আটকের ঘটনায় সুনামগঞ্জের ছাতক থানায় ইটপাটকেল নিক্ষেপ ও উপজেলা শহরের বাজারে ভাঙচুর চালায় হেফাজতের সমর্থকরা। এতে ৭ পুলিশ সদস্য আহত হন। শনিবার (৩ এপ্রিল) রাত ৯টার দিকে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানান, হেফাজতের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মামুনুল হক ‘আটক’ হয়েছেন এমন খবর সুনামগঞ্জের ছাতক পৌর শহরে প্রচার হলে রাত ৯টার দিকে শহরে খণ্ড খণ্ড মিছিল বের করেন তার অনুসারীরা। পরে মিছিলগুলো একত্র হয়ে থানার সামনে যায়। এক পর্যায়ে মিছিলে অংশ নেওয়া লোকজন থানায় ইটপাটকেল নিক্ষেপ করতে থাকেন। এ সময় ইটপাটকেলের আঘাতে ৭ পুলিশ সদস্য আহত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে ফাঁকা গুলি ও রাবার বুলেট ছুড়ে পুলিশ।

ছাতক থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজিম উদ্দিন ঢাকা পোস্টকে বলেন, মিছিলকারীরা থানায় হামলা করেছে। এ ঘটনায় কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছেন। ছাতক বাজারেও কয়েকটি দোকানে ভাঙচুর করেছে। ৮০০ থেকে ৯০০ জনকে অজ্ঞাত ও ৯৪ জনের নাম উল্লেখ করে একটি মামলা হয়েছে। এ  মামলায় এখন পর্যন্ত ৯ জনকে গ্রেফতার করা হয়েছে।

আসাদ/এমএএস