লালমনিরহাটের জেলা প্রশাসক (ডিসি) আবু জাফরের সরকারি মোবাইল নম্বর ক্লোন করে উপজেলা চেয়ারম্যানসহ সরকারি কর্মকর্তাদের কাছে চাঁদা দাবি করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে।

রোববার (৪ এপিল) দুপুরে জেলা প্রশাসকের অফিশিয়াল ফেসবুক আইডিতে স্ট্যাটাস দিয়ে এ ঘটনার সত্যতা নিশ্চিত করেন। এ ছাড়া কেউ যেন অনৈতিক প্রস্তাবে সাড়া না দেন, সে বিষয়ে সতর্ক থাকার নির্দেশনা দেন।

জেলা প্রশাসক আবু জাফর ঢাকা পোস্টকে বলেন, সকাল থেকেই জেলার প্রতিটি উপজেলার কোনো কর্মকর্তা সরকারি নম্বরে যোগাযোগ করতে পারছেন না। পরে বেশ কয়েকটি সরকারি নম্বর থেকে ফোন করে বিকাশে টাকা চাচ্ছে। বিষয়টি সন্দেহ হলে আমি যোগাযোগ করে জানতে পারি নম্বরটি ক্লোন করা হয়েছে। এটা প্রতারক চক্রের কাজ। এ চক্রটি উপজেলা চেয়ারম্যানদের বিভিন্ন প্রকল্প দেওয়ার নামে টাকা চেয়েছে। তারা বিষয়টি বুঝতে পেরে নিকটস্থ থানায় জানান।

তিনি আরও বলেন, লালমনিরহাট জেলার পুলিশ সুপারকে বিষয়টি জানানো হয়েছে। তারা যথাযথ আইনগত ব্যবস্থা নেবেন। প্রতারক চক্রটির বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

এ ছাড়া ওই নম্বর ব্যবহার করে কেউ কোনো টাকা দাবি করলে সদর থানার ওসি ০১৩২০১৩৪৩৭১ এই নম্বরে যোগাযোগ করার জন্য অনুরোধ করা করেছেন লালমনিরহাটের জেলা প্রশাসক (ডিসি) আবু জাফর।

লালমনিরহাট সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহা আলম ঢাকা পোস্টকে বলেন, এ চক্রটিকে ধরতে পুলিশ মাঠে কাজ করছে। এ ছাড়া দ্রুত জেলা প্রশাসকের সরকারি নম্বরটি উদ্ধার করা হবে। কেউ ফোন করে টাকা চাইলে থানায় জানানো জন্য বলেন তিনি।

নিয়াজ আহমেদ সিপন/এনএ