ফরিদপুরের আলফাডাঙ্গায় সাপের কামড়ে অমরজিৎ মণ্ডল (১৫) নামের এক কিশোরের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) দিবাগত রাত ১টার দিকে উপজেলার বানা ইউনিয়নের হেলেঞ্চা কঠুরাকান্দি গ্রামের নিজ বসতঘরে ঘুমন্ত অবস্থায় এ ঘটনা ঘটে।

অমরজিৎ মণ্ডল সাতক্ষীরার আশাশুনি উপজেলার মুরারিকাঠি গ্রামের শম্ভু মণ্ডলের ছেলে। তার বাবা-মা আলফাডাঙ্গার মেসার্স তাকি ব্রিকস ফিল্ডে নামে একটি ইটের ভাটায় শ্রমিকের কাজ করেন।

অমরজিতের মা অপরাজিতা মণ্ডল বলেন, রাত ১টার দিকে ঘুমন্ত অবস্থায় তার ছেলেকে সাপে কামড় দেয়। টের পেয়ে কাপড় দিয়ে ক্ষতস্থান বেঁধে দেই। এরপর তার অবস্থা অবনতি হলে ভোররাতের দিকে আলফাডাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাই। সেখানে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক মো. শফিকুল ইসলাম তাকে মৃত ঘোষণা করেন।

আলফাডাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক মো. শফিকুল ইসলাম বলেন, ভোরে তাকে হাসপাতালে নিয়ে আসা হয়। কিন্তু হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয় বলে আমাদের কিছুই করার ছিল না।

ঘটনার সত্যতা নিশ্চিত করে আলফাডাঙ্গা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু তাহের বলেন, এ ঘটনায় পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ না থাকায় থানায় অপমৃত্যুর মামলা হবে না।

জহির হোসেন/আরকে