বরগুনার বেতাগী উপজেলায় নির্মাণাধীন ভবনের শৌচাগারের সেপটিক ট্যাংকে আটকা পড়ে জামাল হাওলাদার (৩৬) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। এ সময় তাকে উদ্ধার করতে গিয়ে অসুস্থ হয়েছেন গৌতম চন্দ্র দাস নামে আরেক শ্রমিক। 

সোমবার (৪ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে বেতাগী পৌর শহরের হাই স্কুল রোড এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত জামাল হাওলাদার বেতাগী পৌরসভার লতিফ হাওলাদারের ছেলে।

স্থানীয়রা জানায়, বেতাগী পৌরসভার হাইস্কুল রোড এলাকায় স্কুল শিক্ষক নজরুল ইসলামের নির্মাণাধীন ভবনে কাজ করছিলেন দুইজন শ্রমিক। কাজ করার এক পর্যায়ে ভবনের সিঁড়ির পাশের সেপটি ট্যাংকের কাজ করতে জামাল হাওলাদার ট্যাংকের ভেতরে ঢোকেন। এরপর ট্যাংকের ভেতরে থাকা গ্যাসের কারণে তিনি অজ্ঞান হয়ে পড়লে তাকে উদ্ধার করতে নামেন আরেক নির্মাণ শ্রমিক গৌতম চন্দ্র দাস। তিনিও সেখানে অসুস্থ হয়ে পড়েন। 

ভবনের মালিক শ্রমিকদের খোঁজ না পেয়ে জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ কল দিয়ে ফায়ার সার্ভিসকে খবর দেন। ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে জামালকে অজ্ঞান অবস্থায় আর গৌতমকে অসুস্থ অবস্থায় উদ্ধার করে বেতাগী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। পরে স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক জামালকে মৃত ঘোষণা করে এবং গুরুতর অসুস্থ গৌতম চন্দ্র দাসকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন।

বেতাগী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ফাহমিদা লস্কর বলেন, হাসপাতালে নেওয়ার পূর্বেই জামাল হৃদ্‌যন্ত্র ক্রিয়া বন্ধ হয়ে মারা যান। আর গুরুতর অসুস্থ গৌতমকে আমরা প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেছি। 

বেতাগী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন জানান, নিহত শ্রমিক জামালের মরদেহ ময়নাতদন্তের জন্য বরগুনা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় এখনও কোনো লিখিত অভিযোগ পাওয়া যায়নি। তবে জিজ্ঞাসাবাদের জন্য ভবন মালিককে থানায় আনা হয়েছে।

খান নাঈম/এএএ