ফেনীর সোনাগাজীতে এক স্কুলছাত্রীকে শ্লীলতাহানির প্রতিবাদ করায় তার চাচাতো ভাইকে কুপিয়ে জখম করেছে কিশোর গ্যাংয়ের সদস্যরা। হামলার শিকার মোতাহের হোসেন রাফি (২৩) ওই ছাত্রীর চাচাতো ভাই। বর্তমানে তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। 

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) রাতে উপজেলার মতিগঞ্জ ইউনিয়ন পরিষদ সংলগ্ন ভাদাদিয়া গ্রামে এ ঘটনা ঘটে। 

ওই দিন রাফির বাবা বাদী হয়ে চারজনের নাম উল্লেখ ও ৪-৫ জনকে অজ্ঞাত আসামি করে সোনাগাজী মডেল থানায় একটি মামলা করেছেন। 

পুলিশ ও ভুক্তভোগীর পরিবার সূত্র জানায়, বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার দিকে বাড়ি ফিরছিল মতিগঞ্জ রিয়াজ উদ্দিন মুন্সির হাট কারামতিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা। এসময় ১০-১২ জন কিশোর গ্যাংয়ের সদস্য ছাত্রীদের পিছু নিয়ে উত্ত্যক্ত করতে থাকে। সুলাখালী গ্রামের সোনা মিয়া হাজী বাড়ির মসজিদের সামনে গেলে বখাটেরা এক ছাত্রীর হিজাব টানা হেঁচড়া করে। তার চিৎকারে প্রবাস ফেরত চাচাতো ভাই রাফি এগিয়ে এলে বখাটেদের সঙ্গে তার বিতণ্ডা হয়। এসময় তারা রাফিকে দেখে নেওয়ার হুমকি দিয়ে চলে যায়। 

সন্ধ্যায় রাফি ও তার আরেক আত্মীয় মোটরসাইকেলে পারিবারিক কাজে ফেনী শহরে যাচ্ছিলেন। মতিগঞ্জের ভাদাদিয়া গ্রামে গেলে ৮-১০ জন বখাটে তাদের গতিরোধ করে রাফির ওপর অতর্কিত হামলা করে। তাকে কুপিয়ে ও পিটিয়ে মারাত্মক আহত করা হয়।
পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লক্সে ভর্তি করেন। পরে ফেনী জেনারেল হাসপাতালে নিলে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় রাতেই তাকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান ইমাম বলেন, তদন্ত সাপেক্ষে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এমএসএ