রাঙামাটির নানিয়ারচরের চেঙ্গি নদীতে নৌকা থেকে পড়ে নিখোঁজ শ্রমিক লিকু চাকমার (২৬) মরদেহ উদ্ধার করা হয়েছে। বুধবার (১৩ সেপ্টেম্বর) সকালে মরদেহটি উদ্ধার করা হয়।

লিকু চাকমা নানিয়ারচর উপজেলার বিহারপাড়া এলাকার লালমনি চাকমার ছেলে।

স্থানীয় বাসিন্দা ও পুলিশ সূত্রে জানা যায়, গতকাল মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) রাত ৯টায় নানিয়ারচর সদর বাজার থেকে বিহারপাড়া এলাকায় নৌকা চালিয়ে যাওয়ার সময় পানিতে ডুবে যান লিকু চাকমা। তার নৌকাটি পানিতে ভাসতে দেখে এবং তাকে না পেয়ে পরিবারের লোকজন ও স্থানীয়রা অনেক খোঁজাখুঁজি করেন। কিন্তু তার সন্ধান না পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়। পরে ফায়ার সার্ভিসের ডুবুরিদল এসে উদ্ধার অভিযান চালিয়ে আজ বুধবার সকালে তার মরদেহ উদ্ধার করতে সম্ভব হয়।

বিহারপাড়ার ইউপি সদস্য প্রিয়তোষ দত্ত ঢাকা পোস্টকে জানান, লিকু চাকমা পেশায় একজন শ্রমিক। তিনি ডেকোরেশনের কাজ করে পরিবার চালাতেন।

নানিয়ারচর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুজন হালদার ঢাকা পোস্টকে জানান, লিকু চাকমা নদীতে পড়ে যাওয়ার ঘটনা শুনতে পেয়ে এলাকাবাসী, পুলিশ ও ফায়ার সার্ভিসের লোকজন খোঁজাখুঁজি শুরু করে। প্রায় ১০ ঘণ্টা খোঁজাখুঁজির পর মরদেহ উদ্ধার হয়।

তিনি আরও জানান, লিকুর পরিবার থেকে কোনো অভিযোগ করা হয়নি এবং ময়নাতদন্ত ছাড়াই মরদেহ ফেরতের জন্য তার পরিবার আবেদন করেছে। এ বিষয়ে আইনানুগ প্রক্রিয়া চলমান রয়েছে।

মিশু মল্লিক/এমজেইউ