ঝালকাঠির রাজাপুর উপজেলায় জাতীয় হটলাইন নম্বর ৯৯৯-এ ফোন দিয়ে বাড়িতে লাগা আগুন থেকে রক্ষা পেলেন অবসরপ্রাপ্ত এক স্কুলশিক্ষকের পরিবার। ওই শিক্ষকের নাম রব হাওলাদার। তিনি ওই এলাকার মৃত সৈজদ্দীন হাওলাদারের ছেলে।

সোমবার দিবাগত রাত ১টার দিকে উপজেলার বড়ইয়া ইউনিয়নের নিজামিয়া এলাকায় আব্দুর রব হাওলাদারের বাড়িতে আগুন লাগলে তারা কোনো উপায় না ৯৯৯ ফোন করেন। এরপর ফায়ার সার্ভিসের লোকজন এসে আগুন নেভায়। 

এ ঘটনায় আব্দুর রব হাওলাদারের ছেলে মো. মিলন মিয়া মঙ্গলবার দুপুরে রাজাপুর থানায় সাধারণ ডায়েরি (২১১) করেছেন।

ঘটনার রাতে মিলন মিয়ার বাবা ও মা ওই বাড়িতে অবস্থান করছিলেন। রাত প্রায় ১টার দিকে আগুন দেখে তারা চিৎকার দিতে থাকে। পরে ৯৯৯ কল দিয়ে ফায়ার সার্ভিসে খবর দেন তারা।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এর আগেই রান্না-ঘর ও ভবনের ছাদে খেসারি ডাল পুড়ে যায়। এতে আনুমানিক ৫০ হাজার টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে তাদের দাবি। রাতেই পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। 

রাজাপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলাম বলেন, আগুন লাগার ঘটনায় একটি সাধারণ ডায়েরি হয়েছে। এখন পর্যন্ত আগুন লাগার কারণ জানা যায়নি। অগ্নিকাণ্ডের ঘটনায় কোনো দুর্বৃত্তের হাত থাকলে তদন্তে বেরিয়ে আসবে বলে ঢাকা পোস্টকে জানান।

ইসমাঈল হোসাঈন/এমএএস