নওগাঁর বদলগাছীতে জেসমিন আক্তার সুমি (২৬) নামে এক গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) সকালে উপজেলার কেশাইল হঠাৎপাড়া গ্রামে স্বামীর বাড়ি থেকে মরদেহটি উদ্ধার করা হয়। 

নিহত জেসমিন আক্তার সুমি হঠাৎপাড়া গ্রামের সোহেল রানার স্ত্রী। নিহতের শরীরে আঘাতের চিহ্ন রয়েছে। 

এলাকাবাসীর অভিযোগ, ঘরে স্ত্রী ও দুই বছরের সন্তান থাকা সত্ত্বেও সম্প্রতি আরেক নারীর সঙ্গে পরকীয়ায় জড়িয়ে পড়েন সোহেল। এ নিয়ে প্রায়ই তাদের স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া চলতো। এজন্য চাকরি করে নিজে স্বাবলম্বী হতে চেয়েছিলেন সুমি। বিষয়টি জানতে পেরে মঙ্গলবার দিবাগত রাতে স্ত্রীকে বেদম মারপিট করেন সোহেল। এরপর সকালে তাদের ঘরে ফ্যানের সঙ্গে ওড়নায় সুমির মরদেহ ঝুলতে দেখা যায়।

ঘটনার পর বাড়ি থেকে সটকে পড়েন সুমির স্বামী সোহেল। তিনি বদলগাছী প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ে কার্যসহকারী পদে কর্মরত। 

এদিকে গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধারের খবর পেয়ে সকালেই ঘটনাস্থল পরিদর্শন করেন অতিরিক্ত পুলিশ সুপার (মহাদেবপুর সার্কেল) জয়ব্রত পাল।

বদলগাছী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিয়ার রহমান ঢাকা পোস্টকে বলেন, সকালে ঘটনাস্থলে গিয়ে ওই নারীর মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। তার শরীরে কিছু আঘাতের চিহ্ন রয়েছে। ময়নাতদন্ত প্রতিবেদন পেলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।

ওসি আরও বলেন, এ ঘটনায় নিহতের বাবা বাদী হয়ে আত্মহত্যার প্ররোচনার অভিযোগ এনে থানায় মামলা করেছেন। ঘটনার পর থেকেই নিহতের স্বামী সোহেল পলাতক রয়েছেন। সোহেলকে গ্রেপ্তারের চেষ্টা চলছে। 

আরমান হোসেন রুমন/এএএ