গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার একটি ইটভাটায় হঠাৎ করে হেলিকপ্টার অবতরণ করেছে। বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) বিকেল ৪টার দিকে ঢাকা থেকে আসা হেলিকপ্টারটি রংপুর যাওয়ার সময় দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে সেখানে জরুরি অবতরণ করে বলে জানা গেছে। 

হেলিকপ্টারটি নামার সঙ্গে সঙ্গে স্থানীয় উৎসুক জনতা ইটভাটায় ভিড় করেন। তবে অবতরণের ২০ মিনিট পরই হেলিকপ্টারটি রংপুরের উদ্দেশ্যে ইটভাটা ত্যাগ করে। 

স্থানীয়রা জানান, হঠাৎ করে হেলিকপ্টারটি গাইবান্ধা-সাদুল্লাপুর সড়কের খোলাবাড়ী এলাকার ফুট মিয়ার ইটভাটায় অবতরণ করে। এ সময় আকাশ মেঘাচ্ছন্নসহ গুঁড়ি গুঁড়ি বৃষ্টি পড়ছিল। হেলিকপ্টারটি অবতরণের পর সেখানে থাকা পাইলট জানান, দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে জরুরি অবতরণ করেছে হেলিকপ্টারটি। পরে ২০ মিনিট অবস্থানের পর ইটভাটা থেকে হেলিকপ্টারটি রংপুরের দিকে যায়। 

এদিকে হঠাৎ করে হেলিকপ্টার অবতরণের খবর ছড়িয়ে পড়লে তা এক নজর দেখতে সেখানে উৎসুক জনতা ভিড় করে। স্থানীয় বাসিন্দা রাশেদ মিয়া ও আমিনুল ইসলাম জানান, হঠাৎ করে সাদা ও নীল রংয়ের হেলিকপ্টার ইটভাটায় অবতরণ করে। আবহাওয়া খারাপ হওয়ায় হেলিকপ্টারটি অবতরণ করে বলে জানান পাইলট। পরে হেলিকপ্টারটি ইটভাটা ছেড়ে রংপুরের দিকে যায়।

রংপুরের পীরগাছার কান্দি এলাকার স্কুলশিক্ষক আমিনুল ইসলাম জানান, এর আগে পীরগাছার কান্দিতে দুই থেকে তিন মিনিটের জন্য হেলিকপ্টারটি অবতরণের চেষ্টা করে। কিন্তু পুরোপুরি ঘাসে অবতরণ করেনি, যেখানে অবতরণ করার কথা ছিল সেই জায়গার চারপাশে ধানক্ষেত এবং কিছু জায়গায় পানি ছিল। এ কারণে সেখানে অবতরণ না করে গাইবান্ধার সাদুল্লাপুরে একটি ইটভাটায় গিয়ে অবতরণ করে। 

রিপন আকন্দ/আরএআর