লক্ষ্মীপুরের রামগতিতে শ্রমিক লীগ নেতা সাইফ উদ্দিনকে (৩৭) ধর্ষণের সাজানো ঘটনায় ফাঁসাতে গিয়ে উল্টো ফেঁসে যান ফাতেমা বেগম (৩৫) নামে এক নারী। পরে তাকে আটক করে পুলিশ। পুলিশকে বিভ্রান্ত ও প্রতারণার ঘটনায় তাকে আদালতে সোপর্দের প্রস্তুতি চলছে। 

শনিবার (২৩ সেপ্টেম্বর) বেলা সোয়া ১১টার দিকে রামগতি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সাইফুদ্দিন আনোয়ার বিষয়টি নিশ্চিত করছেন। 

পুলিশ জানায়, উপজেলার চরবাদাম ইউনিয়ন শ্রমিক লীগের সাধারণ সম্পাদক সাইফ উদ্দিনের বিরুদ্ধে ফাতেমা নামে এক নারী রামগতি থানায় উপস্থিত হয়ে একটি লিখিত অভিযোগ করেন। অভিযোগে সাইফ উদ্দিন তার সর্বনাশ করেছে বলে উল্লেখ করা হয়। এতে পুলিশ সাইফ উদ্দিনকে আটক করে থানায় নিয়ে আসেন। নিজে সাইফ উদ্দিনের বিরুদ্ধে অভিযোগ করে তিনি তাকে চিনতে না পারায় বিষয়টি নিয়ে পুলিশের সন্দেহ হয়। পরে পুলিশ তদন্ত করে জানতে পারে ধর্ষণের ঘটনাটি সাজানো।

সাইফ উদ্দিন বলেন, আমার বিরুদ্ধে মিথ্যা ঘটনা সাজিয়ে অভিযোগ দেওয়া হয়েছিল। পুলিশ ওই নারীকে জিজ্ঞাসাবাদ করলে তার প্রমাণ বের হয়ে আসে। পরে আমি থানা থেকে বাড়িতে চলে আসি। আমি এখন এলাকায় আছি। 

রামগতি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুদ্দিন আনোয়ার বলেন, অভিযোগকারী ফাতেমা চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলার বাসিন্দা। তিনি এখন থানা হেফাজতে রয়েছেন। প্রতারণা ও পুলিশকে বিভ্রান্ত করার ঘটনায় তাকে লক্ষ্মীপুর আদালতে সোপর্দ করা হবে।

অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) হাসান মোস্তফা স্বপন জানান, পুলিশকে বিভ্রান্ত ও একজন ব্যক্তির বিরুদ্ধে মিথ্যা অভিযোগের দায়ে ওই তরুণীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। ভবিষ্যতে এ ধরনের ঘটনা থেকে পুলিশকে সজাগ থাকতে হবে।

হাসান মাহমুদ শাকিল/এএএ