সাতক্ষীরার পাটকেলঘাটায় ছেলেকে মারধরের প্রতিবাদ করায় বাবা ফারুক হোসেনকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ৩টার দিকে পাটকেলঘাটার কাটাখালি গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত ফারুক হোসেন তালা উপজেলার ধানদিয়া ইউনিয়নের কাঁটাখালি গ্রামের আমজাদ হোসেনের ছেলে।

স্থানীয়রা জানান, সাগর হোসেন বাদশা স্থানীয় বেগম খালেদা জিয়া কলেজের এইচএসসি পরীক্ষার্থী। মঙ্গলবার তার ব্যবহারিক পরীক্ষা শেষ করে তার অপর দুই বন্ধু নয়ন হোসেন ও লাকি হোসেনের সঙ্গে সাইকেলযোগে বাড়িতে ফিরছিল। পথিমধ্যে সাগর হোসেন বাদশার সঙ্গে তার দুই বন্ধু নয়ন ও লাকির তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে তাদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এই সংবাদ তাৎক্ষণিকভাবে সাগর হোসেন বাদশার বাবা ফারুক হোসেনের কাছে পৌঁছালে, ফারুক হোসেন তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে গিয়ে নয়ন ও লাকিকে বকাঝকা করেন। এ ঘটনায় নয়ন অপমানিত বোধ করে তার মামা রুবেল হোসেনকে ফোন করেন। রুবেল হোসেন ও তার সঙ্গে থাকা কয়েকজন ব্যক্তি একত্রে ফারুক হোসেনকে বেধরক মারপিট করেন। একপর্যায়ে গুরুতর আহত অবস্থায় তাকে ঘটনাস্থলে ফেলে চলে যায় তারা। পরে স্থানীয়রা ফারুক হোসেনকে উদ্ধার করে সাতক্ষীরা মেডিকেলে নেওয়ার পথে তিনি মারা যান।

পাটকেলঘাটা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুব হোসেন জানান, মরদেহ সাতক্ষীরা সদর হাসপাতাল মর্গে রয়েছে। এ বিষয়ে মামলা রুজুর প্রস্তুতি চলছে। মামলা হলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

সোহাগ হোসেন/এএএ