মাদারীপুরের কালকিনিতে মায়ের কাছে ১০০ টাকা চেয়ে না পেয়ে এনি আক্তার (১৬) নামে এক দশম শ্রেণির স্কুলছাত্রী অভিমানে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) সন্ধ্যার দিকে পৌর এলাকার দক্ষিণ ঠেঙ্গামারা গ্রামে এ ঘটনা ঘটে। মৃত এনি পৌর এলাকার দক্ষিণ ঠেঙ্গামারা গ্রামের সৌদ প্রবাসী এনামুল বেপারীর মেয়ে ও কালকিনি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী। 

পুলিশ ও মৃতের পরিবার সূত্রে জানা যায়, স্কুলছাত্রী এনি তার মা লুৎফুনন্নেছার কাছে খরচের জন্য ১০০ টাকা চান। টাকা দিতে তার মা অস্বীকার করলে এনি অভিমান করে নিজ ঘরের আড়ার সঙ্গে ওড়না পেচিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। পরে খবর পেয়ে কালকিনি থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে ময়নাতদন্তের রিপোর্ট ছাড়া মরদেহটি দাফন করা অনুমতি দেওয়া হয়েছে। 

মৃত এনির মা লুৎফুনন্নেছা বেগম বলেন, মাত্র ১০০ টাকার জন্য এভাবে আমার মেয়ে আমার সাথে অভিমান করবে, আমি কখনো বুঝতে পারিনি। আমার মেয়ে অভিমান করে নিজেই আত্নহত্যা করেছে। আমাদের কারো এ বিষয়ে কোনো অভিযোগ নাই।

এ ব্যাপারে কালকিনি থানা পুলিশের উপ পরিদর্শক (এসআই) রুবেল জানান, পরিবারের কারো কোন অভিযোগ না থাকলে কবর দেওয়া দোষের কিছু নয়। পরিবারের লোকজনের আবেদনের ভিত্তিতে মরদেহ ময়নাতদন্ত করা হয়নি।

কালকিনি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল ইসলাম বলেন, এনি তার মার সঙ্গে অভিমান করে মারা গেছে। এ বিষয়ে ভুক্তভোগীদের কোনো অভিযোগ নেই। তারা মরদেহ ময়নাতদন্ত না করানোর জন্য আবেদন করলে আমরা মরদেহ হস্তান্তর করে দেই।

রাকিব হাসান/আরকে