টানা তিনদিনের ছুটিতে মৌলভীবাজার জেলার লাউয়াছড়া, মাধবকুণ্ড জলপ্রপাত, হাকালুকি হাওর ও মাধবপুর লেকে হাজার হাজার পর্যটপকের ঢল নেমেছে।  

শনিবার (৩০ সেপ্টেম্বর) সকাল থেকে জেলার বিভিন্ন পয়েন্টে দেশের বিভিন্ন স্থান থেকে আসা পর্যটকের চাপ দেখা যায়। তাদের গন্তব্য চায়ের রাজ্যের বিভিন্ন পর্যটন স্পট। কেউ আগেই হোটেল বুকিং দিয়ে রেখেছেন আবার কেউ ছুটছেন বুকিং দিতে। 

লাউয়াছড়ায় দেখতে আসা সুলতানা বলেন, তিন দিনের ছুটি পেয়ে আমি পরিবারের সদস্যদের নিয়ে ঘুরতে এসেছি শ্রীমঙ্গল ও কমলগঞ্জে। বাকি দুদিন বিভিন্ন পর্যটন স্পটে ঘুরে দেখব। 

কমলগঞ্জের মাধবপুর লেকে ঘুরতে আসা এক পর্যটক বলেন, তিন দিনের ছুটি পেয়ে চায়ের রাজ্য মৌলভীবাজারে চলে এসেছি। আমরা মাধবকুন্ড ও লাউয়াছড়া ঘুরেছি। ভ্রমণের আনন্দটা কিছুটা ফিকে হয়েছে ভাঙা রাস্তাঘাটের কারণে। রাস্তাঘাট একটু ভালো হলে আমরা বেশ কয়েকটি পর্যটন কেন্দ্র ঘুরতে পারতাম। 

লাউয়াছড়া জাতীয় উদ্যানের কালেক্টর শাহিন বলেন, শুক্রবার ২৯ সেপ্টেম্বর মোট পর্যটক এসেছেন ১ হাজার ৩২৩ জন। প্রাপ্তবয়স্ক ১ হাজার ১১২জন, ছাত্র ১৯০ জন, বিদেশি ২১ জন। মোট রাজস্ব আয় হয়েছে ৭১ হাজার ৮০৮ টাকা। 

শ্রীমঙ্গলের ওয়াটারলিলি রিসোর্টের এমডি ওয়ালিদ আহসান নাহিদ বলেন, গত কয়েকদিন থেকে আমার হোটেলে কোনো রুম খালি নেই। মানুষ আমাদের শ্রীমঙ্গলে ঘুরতে আসছেন এটা আমাদের জন্য আনন্দের। তবে তাদের রুম দিতে পারতেছি না এটা একটু খারাপ লাগছে।

ট্যুরিস্ট পুলিশ শ্রীমঙ্গল জোনের ইনচার্জ প্রদীপ কুমার চক্রবর্তী বলেন, পর্যটকদের সার্বিক নিরাপত্তার জন্য আমরা সবসময় নিয়োজিত আছি। পর্যটকরা যাতে স্বাচ্ছন্দ্যে ভ্রমণ করতে পারেন সেজন্য আমরা কাজ করছি। 

ওমর ফারুক নাঈম/আরকে