বরিশাল-ঢাকা মহাসড়কের গৌরনদী উপজেলার ইল্লা নামক স্থানে সড়ক পার হতে গিয়ে একটি বেপরোয়া যাত্রীবাহী বাসচাপায় ফরিদ উদ্দিন (৬৫) নামে এক ক্ষুদ্র ব্যবসায়ীর মৃত্যু হয়েছে।

সোমবার দিনের কাজ শেষে রাত ১১টার দিকে বাড়ি ফিরছিলেন তিনি। হঠাৎ বাসটি তাকে চাপা দেয়। এতে তার মাথা ছিন্নভিন্ন হয়ে ঘটনাস্থলেই মৃত্যু হয়।

নিহত ফরিদ উদ্দিন মাদারীপুর জেলার কালকিনি উপজেলার সাহেবরামপুর গ্রামের বাসিন্দা মৃত সৈয়দ আলী খানের ছেলে। তবে তিনি গৌরনদী ও কালকিনি উপজেলায় ব্যবসা করতেন।

বিষয়টি নিশ্চিত করে গৌরনদী ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার বিপুল হোসেন জানান, ওই পথচারীর মৃত্যু ঘটনাস্থলেই হয়েছে। বাসের চাপায় তিনি পিষ্ট হয়ে যান। তার মাথার ওপর দিয়ে চাকা চলে গেছে। মাথা থেঁতলে ছিন্নভিন্ন হয়ে গেছে। আমরা খবর পেয়ে মরদেহ উদ্ধার করে হাইওয়ে পুলিশের কাছে হস্তান্তর করেছি।

গৌরনদী হাইওয়ে থানার উপ-পুলিশ পরিদর্শক (এসআই) তমাল সরকার বলেন, ইল্লা মা ফিলিং স্টেশনের সামনে থেকে রাস্তা পারাপারের সময় একটি বাসের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই নিহত হন ফরিদ। ঘাতক বাসটি শনাক্ত করে জব্দ করার চেষ্টা চলছে। আশা করছি দ্রুতই বাসটিকে শনাক্ত করা যাবে।

তিনি আরও বলেন, নিহতের স্বজনদের খবর দেওয়া হয়েছে। তারা থানায় আসছে।

সৈয়দ মেহেদী হাসান/এমএ