নেত্রকোণার মদন উপজেলার জোবাইদা রহমান মহিলা ডিগ্রি কলেজের ল্যাব সহকারী (রসায়ন, পদার্থ, উদ্ভিদ ও প্রাণীবিদ্যা এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি) ৪টি পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের পর ২৪ জন প্রার্থী নিয়োগ পরীক্ষায় অংশ গ্রহণ করেন। 

শনিবার (৭ অক্টোবর) সকালে কলেজে অনুষ্ঠিত লিখিত পরীক্ষায় ওই ৪ পদে ২৪ জন প্রার্থী অংশ নিয়ে সবাই ফেল করেন। তাই যোগ্য প্রার্থী না পাওয়ায় নিয়োগ কার্যক্রম বাতিল ঘোষণা করা হয়েছে এবং অচিরেই ওই পদগুলোতে জনবল নিয়োগের জন্য পুনরায় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে বলে জানিয়েছে কলেজ কর্তৃপক্ষ।

কলেজ কর্তৃপক্ষের বরাতে জানা গেছে, জোবাইদা রহমান মহিলা ডিগ্রি কলেজের ল্যাব সহকারী (রসায়ন, পদার্থ, উদ্ভিদ ও প্রাণীবিদ্যা এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি) পদে জনবল নিয়োগের জন্য চলতি বছরের ৯ এপ্রিল বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। ৪টি পদের বিপরীতে ৪৬ জন প্রার্থী আবেদন করলেও শনিবার কলেজে অনুষ্ঠিত লিখিত পরীক্ষায় ২৪ জন প্রার্থী অংশ নেন। কিন্তু পরীক্ষায় কোনো প্রার্থীই উত্তীর্ণ হতে পারেননি। তাই নিয়োগ পরীক্ষাটি বাতিল করেন কর্তৃপক্ষ।

ঘটনার সত্যতা নিশ্চিত করে নিয়োগ কমিটির সদস্য সচিব প্রভাষক রায়ান আহম্মদ সিদ্দিকী বলেন, শুরু থেকেই আমরা স্বচ্ছ ও নিরপেক্ষ একটি নিয়োগ পরীক্ষার মাধ্যমে জনবল নেওয়ার চেষ্টা করেছি। সকল প্রার্থী ফেল করায় নিয়োগ কমিটির সিন্ধান্তে পরীক্ষা বাতিল করা হয়েছে।

এ নিয়ে কথা হলে কলেজটির গর্ভনিং বডির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শাহ আলম মিয়া বলেন, লিখিত পরীক্ষার শর্তানুযায়ী উর্ত্তীণ প্রার্থী না পাওয়ায় নিয়োগের কার্যক্রম বাতিল করা হয়েছে। নতুন করে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

মো. জিয়াউর রহমান/এমএএস