সিরাজগঞ্জে মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির দায়ে তিন ফার্মেসিকে ২৭ হাজার ও মিষ্টির দোকানে মূল্যতালিকা প্রদর্শন না করায় দুই প্রতিষ্ঠানকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার (১০ অক্টোবর) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত জেলার শাহজাদপুর উপজেলার জামিরতা বাজারে সংস্থাটি অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করে।

বিষয়টি নিশ্চিত করে সিরাজগঞ্জ ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক হাসান আল মারুফ ঢাকা পোস্টকে বলেন, মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির দায়ে জামিরতা বাজারের মা ভবানী মেডিকেল হলকে ১০ হাজার, ইমন ফার্মেসিকে দুই হাজার ও রাব্বি ড্রাগ হাউসকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অন্যদিকে মিষ্টির দোকানে মূল্যতালিকা প্রদর্শন না করায় স্বর্ণা সুইটসকে এক হাজার, সাথী সুইটসকে এক হাজার ও মা মিষ্টান্ন ভাণ্ডারকে পচা জিলাপি বিক্রির দায়ে তিন হাজার টাকা জরিমানা করা হয়। একসঙ্গে জব্দ করা ১০ কেজি পচা জিলাপি ধ্বংস করা হয়।

তিনি আরও বলেন, ফার্মেসিগুলো ২০১৪ সাল থেকে ২০২৩ সালে মেয়াদ শেষ হয়েছে এমন বিভিন্ন ওষুধ, বাচ্চাদের স্যালাইন, ইনসুলিন বিক্রি করছিল এবং বিভিন্ন অয়েন্টমেন্ট ওষুধের সঙ্গে ও ফ্রিজে বিক্রির জন্য সংরক্ষণ করছিল। এ অভিযানে শাহজাদপুর থানা পুলিশ ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

শুভ কুমার ঘোষ/এমজেইউ