কামরান হাসান

ইসলামের পথে ফিরে আসার শপথ নিয়ে ছাত্রলীগের পদ ছাড়লেন ফেনীর সোনাগাজী উপজেলা ছাত্রলীগের সহ-সম্পাদক কামরান হাসান। জীবনকে পরিবর্তন করতেই দ্বীনের পথকে বেছে নিয়েছেন তিনি। কামরান হাসান সোনাগাজী উপজেলার চর চান্দিয়া ইউনিয়নের চর চান্দিয়া গ্রামের আবু ইউসুফের ছেলে।

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের ব্যবহৃত আইডি (HASAN MIYA) থেকে ছাত্রলীগের পদ থেকে পদত্যাগপত্র এবং আবেগঘন একটি স্ট্যাটাস দেন ছাত্রলীগের এই নেতা।

ফেসবুক পোস্টে কামরান হাসান (HASAN MIYA) উল্লেখ করেন, বাংলাদেশে যতগুলো রাজনৈতিক দল আছে তার কোনটিই আল্লাহ যে রাষ্ট্র বিধান দিয়েছে তার সঙ্গে মিল নেই। মৃত্যুর আগ পর্যন্ত আর কোনো সংগঠন করবেন না বলেও তিনি উল্লেখ করেন।

কামরান হাসান স্ট্যাটাসে লিখেন, আমি নিজেকে আল্লাহমুখী করে নিলাম। দুনিয়াতে কেউ আমার ভালোও করতে পারবে না, কেউ আবার খারাপও করতে পারবে না। ভালো-মন্দের ফয়সালা একমাত্র আল্লাহর পক্ষ থেকে হয়। দীর্ঘ এই চলার পথে রাগ, ক্ষোভ, কিংবা কারও মনে কষ্ট দেওয়ার জন্য আল্লাহর দিকে তাকিয়ে ক্ষমা করে দিতে সকলের প্রতি অনুরোধ জানান কামরান হাসান। আর কেউ যদি ক্ষমা করতে না পারে তবে প্রতিশোধ নেওয়ার ইচ্ছা পোষণ করলে সেক্ষেত্রেও আপত্তি নেই বলে উল্লেখ করেন।

এদিকে, বাংলাদেশ ছাত্রলীগের নীতি ইসলামের বিধানের সঙ্গে সাংঘর্ষিক নয় উল্লেখ করে সোনাগাজী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিনহাজ উদ্দিন সাইমুম বলেন, পদত্যাগের বিষয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দেখেছি কিন্তু দাপ্তরিকভাবে কোনো পত্র পাইনি। রাজনৈতিক দলের সঙ্গে আল্লাহ যে রাষ্ট্র বিধান দিয়েছেন তার কোনো মিল নেই এটা একান্তই তার ব্যক্তিগত মতামত।

এ প্রসঙ্গে ফেনী জেলা ছাত্রলীগের সভাপতি তোফায়েল আহমেদ তপু বলেন, কামরানের পদত্যাগের বিষয়ে আমি এখনো অবগত না। বিষয়টি জেনে সভার মাধ্যমে সাংগঠনিক সিদ্ধান্ত নেওয়া হবে।

এমজেইউ