নোয়াখালীর সোনাইমুড়ীতে ডাকাতির প্রস্তুতিকালে আগ্নেয়াস্ত্র-গুলি ও দেশীয় অস্ত্রসহ আন্তঃজেলা ডাকাত দলের ৮ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে একটি মোটরসাইকেল ও ৫টি অটোরিকশা জব্দ করা হয়। পুলিশ জানায়, তাদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। ডাকাতি, ছিনতাই ও চুরি করা তাদের পেশা ও নেশা।

শনিবার (১৪ অক্টোবর) সন্ধ্যায় সোনাইমুড়ী থানা প্রাঙ্গণে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য নিশ্চিত করেন সহকারী পুলিশ সুপার (চাটখিল সার্কেল) নিত্যানন্দ দাস। এর আগে শনিবার ভোরে বজরা ইউনিয়নের বারাহীনগরের পশ্চিমাংশের নোয়াখালী-কুমিল্লা মহাসড়কের ওপর থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার মো. ইলিয়াছ হোসেন প্রকাশ সোহাগ (৩৫), মো. রাশেদ (২৫), মো. সাদ্দাম (২৮), মো. তানিম (২২), আব্দুর রহিম প্রকাশ আরফান (২৪), জামালপুরের দেওয়ানগঞ্জ থানার মো. সুমন (২৬), মো. খোকন (২২) ও ময়মনসিংহ ত্রিশালের মো. আল আমিন (২৭)।

সহকারী পুলিশ সুপার (চাটখিল সার্কেল) নিত্যানন্দ দাস বলেন, আমরা ডাকাতির প্রস্তুত গ্রহণকালে তাদের হাতেনাতে গ্রেপ্তার করি। এসময় তাদের কাছ থেকে দুইটি দেশীয় তৈরি পাইপ গান, ১২ বোর কার্তুজ ০৪ রাউন্ড, একটি দেশীয় তৈরি চাইনিজ কুড়াল, দুইটি দেশীয় তৈরি কিরিচ, একটি হাতুড়ি, ৮টি অ্যান্ড্রয়েড ও বাটন সেট, ৫টি অটোরিকশা ও একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়।

নিত্যানন্দ দাস আরও বলেন, আসামিরা আন্তঃজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য। ডাকাতি, ছিনতাই ও চুরি করা তাদের পেশা ও নেশা। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। আজকের ঘটনায় আসামিদের বিরুদ্ধে সোনাইমুড়ী থানায় ডাকাতি ও অস্ত্র আইনে ২টি মামলা রুজু করা হয়েছে। সেই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে সোপর্দ করা হয়েছে।

সংবাদ সম্মেলনে সোনাইমুড়ী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বখতিয়ার উদ্দিনসহ সোনাইমুড়ী থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

হাসিব আল আমিন/এমএএস