কুড়িগ্রামের চিলমারী নৌবন্দরে অবস্থান করছে ভারতের কলকাতা থেকে আসা প্রমোদতরি এমভি চড়াইদহ-২। প্রমোদতরিটি দেখতে ভিড় করছে স্থানীয় মানুষজন। শনিবার (১৪ অক্টোবর) বিকেলে চিলমারীর ব্রহ্মপুত্র নদের বুকে নোঙর করে এ প্রমোদতরিটি।

জানা গেছে, গত ২ অক্টোবর প্রমোদতরিটি ভারতের কলকাতা থেকে রওনা হয়ে ঢাকা, নারায়ণগঞ্জ, মাওয়া, পাটুরিয়া, ধামরাইয়ের বিভিন্ন দর্শনীয় স্থান ঘুরে শনিবার বিকেলে কুড়িগ্রামের চিলমারী নৌবন্দরে পৌঁছে। জাহাজটিতে ভারতীয় তিনজন ও ব্রিটিশ তিনজনসহ ১১ জন পর্যটক রয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) চিলমারী নৌবন্দরের প্রধান পাইলট মাহবুব রহমান ঢাকা পোস্টকে বলেন, গতকাল ভারতীয় একটি পর্যটকবাহী জাহাজ চিলমারী নৌবন্দরে আসে। সেখানে ১১ জন পর্যটক ছিলেন। গতকাল তারা জাহাজ রেখে রংপুরে বিভিন্ন দর্শনীয় স্থান ঘুরতে যান। পর্যটকরা আজ রোববার সন্ধ্যার আগে এখানে ফিরে ভারতের উদ্দেশ্যে রওনা হওয়ার কথা রয়েছে।

চিলমারী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারেসুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, মাননীয় আইজিপি স্যারের নির্দেশে চিলমারীতে আসা বিদেশিদের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। আমাদের পুলিশ এবং নৌ-পুলিশ ২৪ ঘণ্টা নিরাপত্তায় কাজ করে। বৈশ্বিক পরিস্থিতি এবং নির্বাচনকালীন সময় বিবেচনা করে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে সেজন্য পুলিশের পক্ষ থেকে সর্বোচ্চ নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

মো. জুয়েল রানা/এমজেইউ