জাতীয় সংসদের ডেপুটি স্পিকার শামসুল হক টুকু বলেছেন, বাংলাদেশ প্রতিষ্ঠিত হয়েছে সব ধর্মের মানুষের মুক্তিযুদ্ধে অংশগ্রহণ ও সংগ্রামের বিনিময়ে। সবারই এ দেশে নিজ নিজ ধর্ম পালনের পূর্ণ স্বাধীনতা রয়েছে। বাঙালি প্রতিটি ধর্মীয় উৎসবে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করে। দেশে পূজা উদযাপনের সুন্দর পরিবেশ তৈরি করার দায়িত্ব আমাদের সকলের।

রোববার (১৫ অক্টোবর) দুপুরে পাবনার বেড়া উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে আসন্ন শারদীয় দুর্গাপূজা সুষ্ঠু, সুন্দর ও শান্তিপূর্ণ পরিবেশে উদযাপনে প্রস্তুতিমূলক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ডেপুটি স্পিকার বলেন, বাংলাদেশকে অসাম্প্রদায়িক দেশ হিসেবে গড়ে তোলার জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন সংগ্রাম করেছেন। বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করার পর তার আদর্শের যোগ্য উত্তরসূরি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফিরে এসে সাম্প্রদায়িক রাজনীতির বিরুদ্ধে লড়াই করে দেশকে সংবিধানের মূলনীতি অনুযায়ী পরিচালনা করছেন।

সভায় প্রত্যেক পূজা মণ্ডপের জন্য সরকারি অনুদানের চাল প্রদানের ডিও প্রদান করা হয়। সুন্দরভাবে পূজা উদযাপনের জন্য জেলা পরিষদ থেকে প্রত্যেক পূজা মণ্ডপে ২৫০০ টাকা করে বিতরণ করা হয়।  

বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোরশেদুল ইসলামের সভাপতিত্বে সভায় পাবনা জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রহিম পাকন, উপজেলা চেয়ারম্যান মো. রেজাউল হক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু সাঈদ, পূজা উদযাপন পরিষদের সভাপতি ভৃগুরাম হালদার, সাধারণ সম্পাদক সুজিত কর্মকার প্রমুখ উপস্থিত ছিলেন।

রাকিব হাসনাত/আরএআর