খাগড়াছড়িতে শান্তি পরিবহনের একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গিয়ে ঘটনাস্থলেই একজন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন অন্তত ১৪ জন।

রোববার (১৫ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে খাগড়াছড়ি-মাটিরাঙ্গা সড়কের সাপমারা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

প্রাথমিকভাবে জানা গেছে, নিহত ব্যক্তির নাম মো. মাসুদ রানা (৪০)। তিনি গাজীপুরের শ্রীপুর উপজেলার তোহালাতপুর গ্রামের বাসিন্দা। তার বাবার নাম মো. আলফাজ শওকত।

দুর্ঘটনায় আহত যাত্রীরা জানান, সন্ধ্যায় খাগড়াছড়ির দীঘিনালা উপজেলা থেকে শান্তি পরিবহনের যাত্রীবাহী বাসটি চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা দেয়। পথিমধ্যে খাগড়াছড়ি-মাটিরাঙ্গা সড়কের সাপমারা এলাকা অতিক্রম করার সময় মোড়ে গাড়ির নিয়ন্ত্রণ হারায় চালক। এ সময় বাসটি উল্টে গিয়ে দুর্ঘটনা ঘটে। আহত হয় বাসের অনেক যাত্রী। ঘটনাস্থলেই নিহত হন একজন। খবর পেয়ে তাৎক্ষণিক স্থানীয়দের সহযোগিতায় গুরুতর আহত অবস্থায় ছয়জনকে মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও আটজনকে খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালে নিয়ে আসে উদ্ধারকারীরা।

খাগড়াছড়ির সিভিল সার্জন ডা. মুহাম্মদ ছাবের জানান, হাসপাতালে আনার আগেই একজনের মৃত্যু হয়েছে। আর আহত একজন নারীকে প্রাথমিক চিকিৎসা শেষে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেছি। বাকিরা হাসপাতালেই চিকিৎসাধীন রয়েছেন।

মাটিরাঙ্গা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ জাকারিয়া জানান, দুর্ঘটনার পরপরই বাসচালক পালিয়ে গেছে। যে ব্যক্তি মারা গেছেন তার পরিচয়ও এখনো আমরা নিশ্চিত হতে পারিনি। বিস্তারিত জানাতে আরও কিছুটা সময় লাগবে। পরিচয় নিশ্চিত হওয়ার পর বাকি আইনি প্রক্রিয়ার মাধ্যমে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

মো. জাফর সবুজ/এমজেইউ