দিনাজপুর পার্বতীপুর উপজেলায় স্ত্রীকে জবাই করে হত্যা মামলায় স্বামী মুজিবুর রহমানকে (৬৪) মৃত্যুদণ্ডের রায় দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

সোমবার (১৬ অক্টোবর) দুপুর ২টার দিকে দিনাজপুর অতিরিক্ত দায়রা জজ ২ আদালতের বিচারক শ্যামসুন্দর এ রায় দেন।

দিনাজপুর জেলা ও দায়রা জজ আদালতের পিপি অ্যাডভোকেট রবিউল ইসলাম রবি রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন। সাজাপ্রাপ্ত আসামি মুজিবুর রহমান দিনাজপুরের পার্বতীপুর উপজেলার খলিলপুর মোল্লাপাড়ার তাছির উদ্দিনের ছেলে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ২০১৪ সালের ২৫ অক্টোবর স্বামী মুজিবুর রহমানের সঙ্গে স্ত্রী কোহিনুর বেগমের সাংসারিক বিষয় নিয়ে কথা কাটাকাটি ও ঝগড়া হয়। এর এক পর্যায়ে ছেলেরা বাবা-মায়ের বিবাদ মিটিয়ে রাতে খাওয়া শেষ করে যে যার রুমে ঘুমিয়ে পড়েন। পরের দিন ২৬ অক্টোবর স্ত্রী কোহিনুর বেগমের গলাকাটা রক্তাক্ত মরদেহ উদ্ধার করা হয়। তখন স্বামী মুজিবুর রহমান পালিয়ে যায়। পরে নিহত কোহিনুর বেগমের ভাই জিয়াউর রহমানকে মোবাইল ফোনে মুজিবুর রহমান হত্যার কথা শিকার করেন। 

এ ঘটনায় কোহিনুর বেগমের বড় ছেলে বাবু মিয়া বাদী হয়ে বাবা মুজিবুর রহমানের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। মামলার প্রায় ১০ বছর পর আদালত এ রায় দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট রবিউল ইসলাম রবি বলেন, দীর্ঘদিন উভয়পক্ষের যুক্তিতর্ক ও তথ্যপ্রমাণের ভিত্তিতে আজকে স্বামী মুজিবুর রহমানকে মৃত্যুদণ্ডের রায় দিয়েছেন আদালত। এ রায়ে রাষ্ট্রপক্ষ সন্তুষ্ট প্রকাশ করেছে।

ইমরান আলী সোহাগ/এএএ