সিরাজগঞ্জের রায়গঞ্জে মেয়ের ছুরিকাঘাতে ঝুমা কর্মকার নামে এক মায়ের মৃত্যু হয়েছে। এ ঘটনায় মেয়ে পূজা কর্মকার সিঁথিকে আটক করেছে রায়গঞ্জ থানা পুলিশ। সোমবার (১৬ অক্টোবর) দুপুরে উপজেলার চান্দাইকোনা বাসস্ট্যান্ড এলাকায় এ ঘটনা ঘটে। 

নিহত মা ঝুমা কর্মকার বগুড়ার শেরপুর উপজেলার শাহাপাড়া গ্রামের শিবদাস কর্মকারের স্ত্রী। মেয়ে সিঁথি কর্মকার ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বলে জানা গেছে। 

স্থানীয়রা জানান, সোমবার দুপুরে বাসযোগে শেরপুর থেকে ঢাকার উদ্দেশে রওনা দেন ঝুমা কর্মকার ও মেয়ে পূজা কর্মকার সিঁথি। হঠাৎ চান্দাইকোনা বাসস্ট্যান্ডে নেমে যান সিঁথি। পরে মাও বাস থেকে নেমে পড়েন। এ সময় মেয়েকে বাস থেকে নামার কারণ জানতে চান মা। এতে ক্ষিপ্ত হয়ে ব্যাগ থেকে চাকু বের করে মায়ের বুকে আঘাত করেন সিঁথি। পরে স্থানীয়রা রক্তাক্ত অবস্থায় ঝুমাকে রায়গঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

রায়গঞ্জ থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) শাহিনুর ইসলাম ঢাকা পোস্টকে বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে মেয়েকে আটক করা হয়েছে। নিহতের মরদেহটি ময়নাতদন্তের জন্য সিরাজগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতাল মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে। ঠিক কী কারণে মেয়ে এমন কাজ করল তা জানা যায়নি। তবে এটুকু জানতে পেরেছি যে, মেয়েটার নাকি একটা মুসলিম ছেলের সঙ্গে প্রেমের সম্পর্ক আছে। এটা নিয়ে তাদের মধ্যে কিছু হতে পারে এবং এর জেরে এই হত্যাকাণ্ড ঘটে থাকতে পারে।

শুভ কুমার ঘোষ/এমএএস