রাজশাহীর পুঠিয়ার বিড়ালদহ এসকেডিএস ফাজিল মাদরাসার অধ্যক্ষ হাবিবুর রহমানকে অপহরণের প্রতিবাদে মাদরাসার ছাত্রছাত্রীরা বিড়ালদহ বাজারে দেড় ঘণ্টা ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে রাখে।

মাদরাসার ছাত্রছাত্রীরা জানায়, মাদরাসার কমিটি নিয়ে বিরোধের জের ধরে আজ সোমবার (১৬ অক্টোবর) সকাল পৌনে ১০টার দিকে একই এলাকার মঈন, শফিকসহ কয়েকজন একটি প্রাইভেটকার নিয়ে মাদরাসা ক্যাম্পাসে আসে। এরপর অধ্যক্ষের কক্ষে গিয়ে তাকে টেনেহিঁচড়ে গাড়িতে করে অপহরণ করে নিয়ে যায়।

এ ঘটনার প্রতিবাদে ও অধ্যক্ষের মুক্তির দাবিতে মাদরাসার ছাত্রছাত্রী, শিক্ষক ও এলাকাবাসী বিড়ালদহ বাজার সংলগ্ন ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে। দেড় ঘণ্টা ধরে অবরোধের ফলে রাস্তার উভয় পাশে শতশত যানবাহন আটকা পড়ে। পরে পুঠিয়া থানার পুলিশ এসে অধ্যক্ষে অপহরণকারীদের কাছে থেকে মুক্ত করে আনা হবে এমন আশ্বাসে সড়ক অবরোধ স্থগিত করা হয়।

ইউপি সদস্য মামুন হোসেন বলেন, কমিটি নিয়ে বিরোধের জের ধরে সম্ভবত ওই মাদরাসার অধ্যক্ষকে অপহরণ করে এমপি (ডা. মনসুর রহমান) গ্রুপের লোকজন। এর বেশি কিছু বলতে অপারগতা প্রকাশ করেন তিনি।

অভিযোগের বিষয়ে রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের সংসদ সদস্য ডা. মনসুর রহমান ঢাকা পোস্টকে বলেন, ওই শিক্ষককে (অধ্যক্ষ হাবিবুর রহমান) দেখা করার জন্য বলেছিলাম। তার মাদরাসার কমিটি নিয়ে ঝামেলা চলছে। এই নিয়ে এলাকায় উত্তেজনা চলছিল। তাই উনি আজকে এসেছিলেন। তিনি আমার এখান থেকে মিষ্টি ও চা খেয়ে বিদায় নিয়েছেন। এটা অপহরণ নয়। তিনি তার ইচ্ছামতো চলে গেছেন।

এ বিষয়ে রাজশাহী জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল আলম ঢাকা পোস্টকে বলেন, অপহরণ কিনা সেটি তদন্ত করে বলতে পারব। মাদরাসার অধ্যক্ষ হাবিবুর রহমান বর্তমানে বাড়িতে আছেন। তাকে থানায় অভিযোগ করার পরামর্শ দেওয়া হয়েছে। অভিযোগ পেলে আমরা তদন্ত করে ব্যবস্থা নেব। 

শাহিনুল আশিক/এমজেইউ