দিনাজপুরের বিরামপুরে সড়ক দুর্ঘটনায় এক স্কুল ছাত্র ও ফুলবাড়ীতে এক পিকআপ চালক নিহত হয়েছেন। সোমবার (১৬ অক্টোবর) বিরামপুর উপজেলার বিজুল বটতলী এলাকায় ও ফুলবাড়ী উপজেলার ব্রহ্মচারী মোড়ে এই দুটি দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- জয়পুরহাট পাঁচবিবি উপজেলার ভিউডুবা গ্রামের শাহিনুর ইসলামের ছেলে স্কুল ছাত্র শাহরিয়ার পারভেজ সাফিন (১৪) ও দিনাজপুর ঘোড়াঘাট উপজেলার কাশিগাড়ি গ্রামের আব্দুল মালেকের ছেলে পিকআপ চালক নাজমুল ইসলাম (১৯)।

নিহত স্কুল ছাত্রের মামা আমিনুর বলেন, শাফিন তার নানা এন্তাজুলের বাড়ি থেকে পড়াশোনা করতো। সকালে মোটরসাইকেল নিয়ে বিজুল মডেল স্কুলে টেস্ট পরীক্ষা দিতে যান শাফিন। পরীক্ষা শেষে বাড়ি ফেরার পথে অজ্ঞাত এক গাড়ির ধাক্কায় ঘটনা স্থলেই তার মৃত্যু হয়।

বিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুব্রত কুমার ঘটনার সত্যতা নিশ্চিত করেন। 

এদিকে ঢাকা থেকে ফার্নিচার নিয়ে দিনাজপুরের বিরল উপজেলায় যাচ্ছিলেন। পথে ভোর সাড়ে ৪টায় ফুলবাড়ী উপজেলার ব্রহ্মচারী মাদ্রাসা মোড়ে পৌঁছালে সড়কের ওপর দাঁড়িয়ে থাকা একটি ট্রাকের পেছনে ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলেই চালক নাজমুল হক নিহত হন। পিকআপে থাকা হেলপার আল আমিন (২১) ও ফার্নিচার মালিক সাদেকুর রহমার গুরুতর আহত হন। পরে পথচারীরা তাদের ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। 

ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজার রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় নিহতের চাচা আব্দুল খালেক মিয়া বাদী হয়ে ট্রাকের চালক ও হেলপারের বিরুদ্ধে মামলা করেন।

ইমরান আলী সোহাগ/এএএ